ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজারে ছাত্রের অভিবাবকে লাঞ্চনাকারী দুই শিক্ষক কারাগাারে : দুই জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ২৫ ফেব্রুয়ারী ॥

কক্সবাজারের খরুলিয়া কেজি স্কুল ছাত্রের অভিভাব আয়াত উল্লাহকে হাত পা রশি দিয়ে বেঁেধ লাঞ্চনার ঘটনায় দায়েরকৃত মামলার আসামী ২ শিক্ষকে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার নি¤œ আদালতে আত্মসর্ম্পণ করার জন্য ৫ জন আসামী জামিন আবেদন দেয় কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৫নং আদালতে।

জানা গেছে, খরুলিয়া কেজি স্কুলের অনিয়মের বিষয়ে জানতে চেয়ে কক্সবাজার সদরের ঝিলংজা খরুলিয়া উচ্চবিদ্যালয় মাঠে ৭ জানুয়ারী সকাল ১০টায় আয়াত উল্লাহ নামক অভিভাবকের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটে। তার হাত পা রশি দিয়ে বেঁধে অমানষিক নির্যাতন করা হয়। পরে নির্যাতনের চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করলে ঘটনাটি ভাইরাল হয়ে যায়।

এ ঘটনায় পুরো এলাকায় নয় শুধু সারা দেশে তোলপাড় চলে। ঘটনায় জতিড়দের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে স্থানীয়রা। ঘটনার শিকার আয়াত উল্লাহ খরুলিয়া ঘাটপাড়া এলাকার মাওলানা কবির আহমদের ছেলে। তিনি পেশায় চিত্রশিল্পী।

এ ঘটনায় আয়াত উল্লাহ বাদি হয়ে খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার জহিরুল হক, খরুলিয়া কেজি স্কুলের অধ্যক্ষ বোরহান উদ্দিন, জামায়াত নেতা সহকারী শিক্ষক ওবাইদুল হক, দপ্তরি নুরুল হক, স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান ও আবদুল আজিজের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করেন। এ ঘটনার মুল হোতা মাস্টার নজিবুল্লাহ ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি এনামুল হক কৌশলে মামলা হতে বাদ পড়ে যায়।

ঘটনার পর উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জন্য জামিন নেন ৫ আসামী। এই ৫ আসামী রোববার নি¤œ আদালতে আত্মসর্ম্পণ করে জামিন আবেদন দেয় কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৫নং আদালতে। কিন্তু জামিনের আবেদন দিয়েও প্রধান শিক্ষক মাষ্টার জহিরুল হক ও দপ্তরি নুরুল হক আদালতে উপস্থিত থাকেননি।

অপর আসামী মাষ্টার ওবাইদুল হক, কেজি স্কুলের অধ্যক্ষ বোরহান উদ্দিন ও স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান আদালতে আত্মসর্ম্পণ করে জামিন আবেদন জানায়।

জামিন শুনাানী শেষে ২ শিক্ষক মাষ্টার ওবাইদুল হক, কেজি স্কুলের অধ্যক্ষ বোরহান উদ্দিনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন আদালত। আসামী মিজানুর রহমানকে জামিন দেন আদালত। আদালতে উপস্থিত না হয়ে জামিন আবেদন করায় শিক্ষক মাষ্টার জহিরুল হক ও দপ্তরি নুরুল হকের বিরুদ্ধে গ্রেফতারি জারি করে আদালত। ঘটনায় দায়েরকৃত মামলার আসামী আবদুল আজিজ পলাতক রয়েছে।

এামলার বাদী আয়াত উল্লাহ জানান, আসামীর আত্মীয় স্বজন প্রতিনিয়ত তাকে হুমকি দিয়ে যাচ্ছে।

পাঠকের মতামত: