ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় এক গৃহবধুসহ দুইজনের ঝুলন্ত লাশ উদ্ধার

চকরিয়া-পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ইউনিয়ন পরিষদের ভেতরে ও বসতবাড়িতে একই রাতে গলায় ফাঁস লাগিয়ে দুইটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। উপজেলার পৃথক দুইটি ইউনিয়নে আত্মহত্যার এ ঘটনায় গৃহবধুসহ দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাতে উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা ও ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ ভবনের ভেতরে পৃথক এ আত্মহত্যার ঘটনা ঘটে। গতকাল শনিবার সকালে খবর পেয়ে চকরিয়া থানার পুলিশের পৃথকদল ঘটনাস্থল থেকে দুইজনের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে।

থানা পুলিশ জানান, উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের ৫নং ওয়ার্ডে কবির আহমদের পুত্র শাওন কবির এর স্ত্রী ফাতেমা জন্নাত রিমা (২০) স্বামীর নির্যাতনে অতিষ্ট হয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। ঘটনার পর থেকে স্বামীসহ পরিবারের সদস্যরা পালিয়ে যায়। পুলিশ লাশ ঝুলন্ত অবস্থা থেকে লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। এদিকে নিহত গৃহবধু ফাতেমা জন্নাত রিমার মা একই উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের মোছার পাড়া গ্রামের নুরুন্নাহার বুলু দাবী করেছেন, তার মেয়েকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দিচ্ছে। বিবাহের পর থেকে স্বামী ড্রাইভার শাওন কবির নানা অপকর্মে জড়িত। এছাড়া পরকিয়ায় আসক্ত ছিল। বিভিন্ন সময় যৌতুকের জন্য তার মেয়েকে নির্যাতন করত। তবে চুরতহাল রিপোর্টে উদ্ধারকারী সাব-ইন্সপেক্টর গাজী মঈনুদ্দিন দাবী করেছেন, রিমার শরীরে কোন আঘাতের চি‎হ্ন পাওয়া যায়নি। আত্মহত্যাজনিত কারণে ঘাঁড়ে কালো চি‎হ্ন পরিলক্ষিত হয়েছে।

অপর ঘটনাটি ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ ভবনে গলায় কম্বল পেচিয়ে আত্মহত্যা করেছে একই ইউনিয়নের রংমহল গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র মিরাজ উদ্দিন (২২)। এলাকাবাসী দাবী করেছেন, প্রথম স্ত্রীকে রেখে অপর একটি মেয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার জের ধরে প্রথম স্ত্রী পালিয়ে বেড়ানো স্বামীকে চট্টগ্রাম থেকে ধরে বাড়িতে নিয়ে আসার পথে মালুমঘাট স্টেশনে তাদের গাড়ির চাকা নষ্ট হয়ে যায়। এ সময় স্বামী স্ত্রীর বিরোধ দেখে স্থানীয় লোকজন ওই এলাকার পরিষদ সদস্য শওকতের হাতে তাদেরকে তুলে দেয়। পরে পরিষদ সদস্য ও ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শওকত মিরাজ উদ্দিনকে ইউনিয়ন পরিষদের একটি কক্ষে আটকিয়ে রাখে। ওখানে মিরাজ উদ্দিন গলায় কম্বল পেচিয়ে আত্মহত্যা করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মিরাজ উদ্দিনের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে থানায় দুইটি পৃথক অপ-মৃত্যু মামলা দায়ের করা করেছে। ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন দাবী করেছেন, স্বামী স্ত্রীর রেসারেসির জের ধরে সৃষ্ট ঘটনায় অপমাণিত হয়ে স্বামী মিরাজ উদ্দিন আত্মহত্যা করেছে। তবে তাকে ইউনিয়ন পরিষদ কক্ষে রাখার বিষয়টি তিনি অবগত নন।

পাঠকের মতামত: