ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার কলেজের গণিত বিভাগের ধারাবাহিক অভূতপূর্ব সাফল্য

সারাদেশের সমন্বিত ফলাফলে দেশসেরা হোসনে আরা ও প্রথম শ্রেণিতে দ্বিতীয় হওয়া প্রেমা বড়ুয়াকে অভিনন্দিত করছেন অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি ::

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সদ্য প্রকাশিত ফলাফলে কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের ২ জন শিক্ষার্থী ধারাবাহিকভাবে অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। তাদের একজন হোসনে আরা বেগম। সে ৪র্থ বর্ষের ফলাফলে সিজিপি ৪.০০ এর মধ্যে ৪.০০ ও সমন্বিত ফলাফলে সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৯৪ পেয়ে সারা দেশে ১ম শ্রেণিতে ১ম স্থান লাভ করেছে এবং প্রেমা বড়–য়া ৩.৮৪ পেয়ে সারাদেশে ১ম শ্রেণিতে ২য় স্থান লাভ করার গৌরব অর্জন করেছে। এ দুইজন শিক্ষার্থী অনার্স ৩য় বর্ষ পরীক্ষায়ও একইভাবে সারাদেশে ১ম ও ২য় স্থান লাভ করেছিল।

উল্লেখ্য, ২০১৭ সালে অনুষ্ঠিত ২০১৫ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষায় এ কলেজের গণিত বিষয়ের ছাত্রী তাসলিমা সিরাজ সিজিপিএ ৩.৯৫ পেয়ে সারাদেশে ১ম স্থান অধিকার করে উজ্জ্বল করেছিল এ কলেজ তথা এতদ্অঞ্চলের ভাবমূর্তি।

তাদের অসাধারণ কৃতত্বপূর্ণ এই ফলাফলে কক্সবাজার সরকারি কলেজ পরিবার অত্যন্ত আনন্দিত এবং উৎফুল্ল। ১৯ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ সোমবার বেলা ১ টায় এই দুই কৃতি শিক্ষার্থীকে ফুল দিয়ে অভিনন্দিত করেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী। এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও অন্যান্য অধ্যাপক মন্ডলীসহ কলেজের বার্ষিক ক্রীড়া- ২০১৮ এ আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

তাঁদের এ বিরল কৃতিত্বের জন্য কলেজ অধ্যক্ষ তাদের অভিনন্দন জ্ঞাপন করে বলেন, তারা শিক্ষা ক্ষেত্রে যেরূপ বিরল কৃতিত্ব প্রদর্শন করেছে ভবিষ্যতেও দেশ মাতৃকার সেবায় বিরল উদাহরণ সৃষ্টি করবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা যেন নীতি নৈতিকতায় বলীয়ান হয়ে আদর্শ দেশ প্রেমিক সুনাগরিক হয়ে গড়ে উঠার ব্রত নিয়ে এগিয়ে আসে। কলেজ শিক্ষার্থীদের এরূপ ভাল ফলাফলের জন্য তিনি কলেজের সকল শিক্ষক, কর্মচারি ও শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি এ অগ্রযাত্রা অব্যাহত রেখে কক্সবাজার সরকারি কলেজকে দেশের একটি অন্যতম প্রথম শ্রেণির কলেজের মর্যাদায় উন্নীতকরণে জেলাবাসীসহ সর্বমহলের সক্রিয় সহযোগিতা কামনা করেন।

পাঠকের মতামত: