Home » দেশ-বিদেশ » কর্মস্থলে যৌন হয়রানি বন্ধে ১৯০ নায়িকার খোলা চিঠি

কর্মস্থলে যৌন হয়রানি বন্ধে ১৯০ নায়িকার খোলা চিঠি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

অনলাইন ডেস্ক ::

হলিউডে সুনামের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছেন এমন অধিকাংশ নায়িকাই এখন যৌন হয়রানির বিরুদ্ধে সোচ্চার। যে ব্যথা-লজ্জা-অপমান দীর্ঘ সময় ধরে বহন তারা করে এসেছিলেন গত বছর থেকে তা সাহসের সঙ্গেই জনসমক্ষে প্রকাশ করা শুরু করেন। ফলে ফেঁসে যান হার্ভের ওয়েনস্টিনের মতো ক্ষমতাধর ব্যক্তিরাও। যৌন হয়রানি বন্ধে শুরু হওয়া এই আন্দোলন পরিচিতি পেয়েছে ‘টাইমস আপ’ হিসেবে।

এবার সেই আন্দোলনের ঢেউ লেগেছে ব্রিটেনেও। দেশটির একাধিক অভিনেত্রী এর আগেও সোচ্চার ছিলেন। কিন্তু এবার জোটবদ্ধ হয়েছেন যৌন হয়রানি বন্ধে। এ নিয়ে সম্প্রতি লেখা একটি খোলা চিঠিতে স্বাক্ষর করেছেন ১৯০ ব্রিটিশ অভিনেত্রী। দ্য অবজারভারে প্রকাশিত সেই খোলা চিঠিতে স্বাক্ষরকারীদের মধ্যে মধ্যে আছেন এমা থম্পসন, কেইরা নাইটলি ও এমা ওয়াটসনের মতো তারকারা।

যৌন হয়রানির শিকার নারীদের সাহায্যার্থে তহবিল গড়ারও উদ্যোগ নেয়া হয়েছে। যাতে এরইমধ্যে এক মিলিয়ন ডলার দিয়েছেন এমা ওয়াটসন।

রবিবার রাতে লন্ডনে বসছে বাফটা অ্যাওয়ার্ডের আসর। যৌন হয়রানির প্রতিবাদ জানাতে এদিন লাল গালিচায় কালো পোশাক পরে আসবেন তারকারা। এর আগেও বিভিন্ন অ্যাওয়ার্ডের আসরে কালো পোশাক পরেছিলেন তারকারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘টেলিভিশন ও অনলাইনের জন্য নীতিমালা প্রণয়ন করবে সরকার’

It's only fair to share...45800নিউজ ডেস্ক :: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যুগের সাথে তাল ...

error: Content is protected !!