ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জেলা আইনজীবী সমিতি’র নির্বাচন ২৪ ফেব্রুয়ারী, ১৭ পদে ৩৫ প্রার্থী

 কক্সবাজার প্রতিনিধি ::
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৪ ফেব্রুয়ারী। কার্যনির্বাহী পরিষদের ১৭টি পৃথক পদের জন্য লড়ছেন ৩৫ জন প্রার্থী। বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা বিজ্ঞ আইনজীবীদের মনোনীত পৃথক দুইটি প্যানেল পৃথকভাবে প্রতিদন্দ্বীতা করলেও সভাপতি পদে একজন স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদন্দীতা করছেন।
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২৪ ফেব্রুয়ারী। প্রধান নির্বাচন কমিশনার এম শাহজাহান এডভোকেট জানিয়েছেন, মোট ভোটারের সংখ্যা ৬৩২ জন। সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ভবনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ি গত ১৪ ফেব্রুয়ারী প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। গতকাল নির্বাচন কমিশন মনোনয়নপত্র বাচাই শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করেছে। প্রার্থীতা প্রত্যাহরের শেষ দিন ১৮ ফেব্রুয়ারী। আগামী ১৯ ফেব্রুয়ারী চুড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।
তিনি আরো জানান, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে এডঃ মোহাম্মদ নুরুল ইসলাম, সহ-সভাপতি পদে এডঃ সেলিম নেওয়াজ ও এডঃ মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক পদে এডঃ ইকবালুর রশিদ আমিন(সোহেল), সহ-সাধারণ সম্পাদক(সাধারণ)পদে এডঃ মোহাম্মদ নুরুল হক, সহ-সাধারন সম্পাদক (হিসাব) পদে এডঃ ইসহাক শাহরিয়ার, পাঠাগার সম্পাদক পদে এডঃ আবুল হোসেন, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডঃ এ বি এম মহীউদ্দীন, সদস্য পদে এডঃ আমজাদ হোসেন, এডঃ মোহাম্মদ ইসহাক(১), এডঃ কপিল উদ্দিন চৌধুরী, এডঃ মাহাবুবুর রহমান, এডঃ মোহাম্মদ রফিক উদ্দীন, এডঃ রবিউল এহেছান, এডঃ মাহামুদুল হক(মাহমুদ), এডঃ ইমরুল কায়েস (মানিক) ও এডঃ লিপিকা পাল।
জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা বিজ্ঞ আইনজীবীদের প্যানেল থেকে সভাপতি পদে এডঃ নুরুল মোর্শেদ আমিন, সহ-সভাপতি পদে মোহাম্মদ ছাদেক উল্লাহ, সহ-সভাপতি পদে এডঃ মোহাম্মদ ফরিদউদ্দীন ফারুকী, সাধারণ সম্পাদক পদে এডঃ মোহাম্মদ আবদুল মন্নান, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এডঃ মোহাম্মদ ইউনুচ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এডঃ এ.কে ফিরোজ আহমদ, পাঠাগার সম্পাদক পদে এডঃ ছরোয়ার আলম, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডঃ মনজুরুল ইসলাম, সদস্য পদে এডঃ আবুল কালাম ছিদ্দিকী, এডঃ এস.এম নুরুল ইসলাম, এডঃ সব্বির আহমদ, এডঃ এ.কে.এম আতাউল হক, এডঃ নাজিম উদ্দিন, এডঃ তাওহীদুল আনোয়ার, এডঃ মঈনুল আমিন (ইমু), এডঃ মোহাম্মদ কলিম উল্লাহ ও এডঃ আবু মুসা মোহাম্মদ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসাবে সভাপতি পদে প্রতিদন্দ্বীতা করছেন এডঃ মোহাম্মদ জাকারিয়া। এই ৩৫ জনের প্রার্থীতা বৈধ হিসাবে তালিকা প্রকাশ করা হয়েছে।
এদিকে দুই পৃথক প্যানেলের পক্ষ থেকে বিজয়ী হবেন এমন আশাবাদ ব্যক্ত করেছেন। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডঃ মোঃ জিয়াউদ্দিন জানিয়েছেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেলের মনোনীত প্রার্থীরাই বিজয়ী হবেন। আইনজীবীদের কল্যাণে এর বিকল্প নেই।
জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সমমনা বিজ্ঞ আইনজীবীদের মনোনীত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী এডঃ আবদুল মন্নান জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে জাতীয়তাবাদী শক্তির বিজয় অনিবার্য।

পাঠকের মতামত: