ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লামায় আগুনে ৯ উপজাতি বাড়ি পুড়ে ছাই ॥ পুড়ে প্রতিবন্ধী কিশোর নিহত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::    বান্দরবানের লামায় গজালিয়া ইউনিয়নে দূর্গম লুলাইং হেডম্যান পাড়ায় রান্নার চুলার আগুনে ৯টি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে এবং এই ঘটনায় একজন প্রতিবন্ধী কিশোর পুড়ে নিহত হয়েছেন।

বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত প্রতিবন্ধী শিশুর নাম প্রেনচং ¤্রাে (১৬)। অগ্নিকান্ডের প্রায় ২০ লাখ টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা।

স্থানীয়দের সূত্রে জানা যায়, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এক পাহাড়ি ¤্রাে ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত। মুহুর্তেও মধ্যে আগুনের লেলিহান শিখা চারপাশে ছড়িয়ে পড়লে ৯টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়দের ৩ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ভয়াবহ আগুনে মাংক্রাত ¤্রাে, থংপে ¤্রাে, লংথন ¤্রাে, রুমরই ¤্রাে, রিংয়ং ¤্রাে, মেনওয় ¤্রাে, লাংপুং ¤্রাে ও পালে ¤্রাে বসতঘর পুড়ে ছাই হয়ে পড়ে।

আগুনে পুড়ে নিহত ও বসতবাড়ি পুড়ে যাওয়ার বিষয়টি লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন নিশ্চিত করেছেন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার গজালিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করতে যাওয়া হবে বলে ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মারমা জানিয়েছেন।

পাঠকের মতামত: