ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় উপজেলা চেয়ারম্যানের বাড়ির পাশে স্কুল মাঠে অনুমোদন বিহীন সার্কাসে ইউএনও’র অভিযান ৩জন আটক

ুুুুএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের বাড়ির সামনে স্থানীয় পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সরকারি ভাবে অনুমোদন বিহীন সার্কাস প্রর্দশনী আয়োজন অবশেষে বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সার্কাস আয়োজক পক্ষের ৩জনকে আটক করে পুলিশে দিয়েছেন। ওইসময় জব্দ করা হয় সার্কাসের বিপুল মালামাল।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জহিরুল ইসলাম বলেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা জামাল উদ্দিনের নেতৃত্বে একাধিক ব্যক্তি প্রশাসনের অনুমতি ছাড়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা প্রাথমিক বিদ্যালয় মাঠে সার্কাস প্রর্দশনী আয়োজন করেন। মঙ্গলবার সকালে সার্কাসের প্যান্ডেল করার সময় খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেখানে অভিযান পরিচালনা করেন। ওসি বলেন, ওই সময় সার্কাসের আয়োজক পক্ষের তিনজনকে আটক করা হয়। তাঁরা হলেন, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার উত্তর ঢেমশা এলাকার সামসুল হকের ছেলে আবদুল মজিদ, মির্জাখিলের নজির আহমদের ছেলে নুরুল আলম ও দক্ষিন ঢেমশা এলাকার মৃত আমির হোসেনের ছেলে আবুল খায়ের।

জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া সার্কাস প্রর্দশনী আয়োজন করার খবর পেয়ে মঙ্গলবার সকালে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ওইসময় তিনজনকে আটক ও সার্কাসের কিছু মালামাল জব্দ করা হয়। তিনি বলেন, বিকেলে সার্কাসের আয়োজক জামাল উদ্দিন মুচলেকা দেন ওই এলাকায় অনুমতি ছাড়া সার্কাস প্রর্দশনী করবেনা। এরপর তিনজনকে ছেঁেড় দেওয়া হয়েছে। #

পাঠকের মতামত: