Home » কক্সবাজার » রোহিঙ্গা অনুপ্রবেশ থামছে না আসলো ফের ১২৫ রোহিঙ্গা

রোহিঙ্গা অনুপ্রবেশ থামছে না আসলো ফের ১২৫ রোহিঙ্গা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

জসিম মাহমুদ, টেকনাফ ::
মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ থামছে না। রোহিঙ্গাদের স্বদেশে ফেরত পাঠাতে মিয়ানমার-বাংলাদেশের মধ্যে প্রত্যাবাসন চুক্তি সইয়ের পর এখনো রোহিঙ্গারা নৌকা করে সাগর পাড়ি দিয়ে টেকনাফ উপজেলার বিভিন্ন পয়ন্ট দিয়ে বাংলাদেশে ঢুকছে। গতকাল শুক্রবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত টেকনাফের সাবরাং ইউনিয়নের উপকূলীয় বিভিন্ন পয়েন্ট দিয়ে ৩০ পরিবারের ১২৫ জন রোহিঙ্গা নতুন করে এসেছেন।
টেকনাফের সাবরাং হারিয়াখালীর সেনাবাহিনী ত্রাণকেন্দ্রে দায়িত্বরত জেলা প্রশাসকের প্রতিনিধি ও টেকনাফ উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, গতকাল শুক্রবার নতুন করে এসেছে ৩০ পরিবারের মোট ১২৫ জন রোহিঙ্গা নারী-পুরুষ। তাঁদের প্রথমে সেনাবাহিনীর হারিয়াখালী ত্রাণকেন্দ্রে নেওয়া হয়। এরপর তাঁদের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে পাঠানো হয়। নাফ নদীতে বিজিবির সতর্ক অবস্থায় থাকায় রোহিঙ্গারা এখন সাগর পাড়ি দিয়ে টেকনাফে আসছেন।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, রোহিঙ্গা অনুপ্রবেশ কমছে না। একদিকে প্রত্যাবাসন নিয়ে চলছে জল্পনা-কল্পনা, অন্যদিকে কোনো না কোনো সীমানÍ দিয়ে রোহিঙ্গারা ঢুকছে বাংলাদেশে। গতকাল শুক্রবারও নতুন করে এসেছে ৩০ পরিবারের মোট ১২৫ জন রোহিঙ্গা নারী-পুরুষ। তিনি আরও বলেন গত ২৩ নভেম্বর মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সমঝোতা স্মারক সইয়ের পর থেকে গত কাল পর্যন্ত এ ত্রাণকেন্দ্রের মাধ্যমে টেকনাফে আসা ১০ হাজার ৩২ জন রোহিঙ্গার ঠাঁই হয়েছে উখিয়া ও টেকনাফের বিভিন্ন  রোহিঙ্গা শিবিরে।

###############

শাহপরীর দ্বীপে ৪৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ

জসিম মাহমুদ, টেকনাফ ::
কক্সবাজার টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ সমুদ্র সৈকত এলাকা থেকে বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত অভিযান চালিয়ে দেড় লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা।
কোস্টগার্ড শাহপরীর দ্বীপ ষ্টেশনের কন্টিজেন্ট কমান্ডার ইকরামুল হক বলেন, বৃহস্পতিবার টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া ও মাঝেরপাড়া সমুদ্রসৈকত এলাকায় অভিযান চালানো হয়। এসময় ব্যবহার নিষিদ্ধ দেড় লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে । জব্দ করা জালে বাজার মূল্যে ৪৫ লাখ টাকা।
তিনি আরও বলেন গতকাল শুক্রবার বিকেল চারটার দিকে শাহ পরীর দ্বীপ কোস্টগার্ড ক্যাম্পের পাশের খোলা মাঠে জব্দ করা দেড় লাখ মিটার অবৈধ কারেন্ট জালগুলো পুঁড়িয়ে ফেলা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন-কোস্টগার্ড শাহপরীর দ্বীপ ষ্টেশনের কন্ডিজেন কমান্ডার ইকরামুল হক, সাবরাং ইউপির ৮ নং ওয়ার্ডের ইউপির সদস্য রেজাউল করিম এবং এলাকার গন্যমান্য বক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

It's only fair to share...32100আবুল কালাম, চট্টগ্রাম ::   পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সাথে  পুলিশের ...