ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়া পশ্চিম কৈয়ারবিলে ফুটবল টুর্নামেন্ট: মাদকমুক্ত সমাজ বির্নিমানে ক্রীড়ার বিকল্প নেই-ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের পশ্চিম কৈয়ারবিলে বন্ধন স্পোর্টিং ক্লাবের আয়োজনে  ৯ ফেব্রুয়ারী অলিম্পিক ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠনিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এবং কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদ চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জাফর আলম সিকদার, শেখ জামাল চকরিয়া ক্লাবের সহ-সভাপতি কৃতি ফুটবলার শের আলম শেরু, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদুল ইসলাম। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে খেলার আয়োজক সংস্থা বন্ধন স্পোর্টিং ক্লাবের সভাপতি,সম্পাদক, কমিটির সকল সদস্য, স্থানীয় গনমান্য ব্যক্তি ও ক্রীড়ানুরাগী জনসাধারন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি ক্রীড়াঙ্গনের বিকশিত করতেও কাজ করে যাচ্ছেন। বর্তমানে দেশের প্রতিটি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরী করছে সরকার। যাতে শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীদের পাশাপাশি তরুন ও যুবকরা স্বাচ্ছন্দে খেলাধুলায় মক্ত থাকতে পারে। কারণ দেশের প্রতিটি জনপদে খেলাধুলাকে আরো বেশি করে জনপ্রিয় করতে সরকার এসব উন্নয়ন কাজ করছেন।

তিনি বলেন, খেলাধুলা সকল প্রজন্মের মানুষকে সুস্থ সবল রাখে। অপরদিকে মাদকমুক্ত সমাজ বির্নিমানে খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে তরুন যুব সমাজবে মাদকসহ নানা ধরণের অপরাধ প্রবণতা থেকে মুক্ত করা যায়। সেইজন্য আমাদেরকে গ্রামের প্রতিটি জনপদে ক্রীড়াকে আরো জনপ্রিয় করে তুলতে হবে। বন্ধন স্পোর্টিং ক্লাবের এই আয়োজন নিসন্দেহে এলাকার যুব সমাজকে আলোর পথ দেখাতে। এই কার্যক্রম আগামীতে আরো বড় পরিসরে করতে হবে। তাতে সকলের জন্য মঙ্গল বয়ে আনবে।

পাঠকের মতামত: