ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সতর্ক অবস্থানে পুলিশ ও ঘরছাড়া বিএনপি

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::   বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিনকে কেন্দ্র করে বান্দরবানের লামায় যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলা শহরের প্রধান প্রধান স্থানে পুলিশি অবস্থানে জনমনে আতংক দেখা গেছে। পুরো এলাকা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

সকাল থেকে সড়কে সাধারণ মানুষের চলাচল কমে গেছে। বাজার, অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকলেও জনগণ এবং শিক্ষার্থীদের উপস্থিতি কম। গত ২৪ ঘণ্টায় উপজেলায় আটক হয়েছে ৭ জন। শহরজুড়ে চলছে বিজিবি-পুলিশের টহল ও তল্লাশি।

অপরদিকে গত কয়েকদিন যাবৎ পুলিশের ধরাপাকড়াও ও বাড়ি বাড়ি তল্লাশির কারণে ইতিমধ্যে এলাকা ছেড়ে পালিয়েছে অধিকাংশ বিএনপি নেতাকর্মীরা। উপজেলা বিএনপি’র শীর্ষ এক নেতা জানান, প্রায় ৩ শতাধিক বিএনপি নেতা কর্মীরা বাড়ি ছেড়ে পালিয়েছে।

লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, লামা উপজেলাকে বিশেষ স্পর্শকাতর স্থান হিসেবে দেখা হচ্ছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য বান্দরবান পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও ডিএসবি) মো. আলী হোসেন সকাল থেকে লামায় অবস্থান করছেন।

পাঠকের মতামত: