ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লাঠি হাতে মোড়ে মোড়ে কক্সবাজার ছাত্রলীগ

মুহিববুল্লাহ মুহিব♦
আজ বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়। এ রায়কে কেন্দ্র করে বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামীলীগ মুখোমুখী অবস্থানে রয়েছে।

এরই অংশ হিসেবে সকাল থেকে কক্সবাজার শহরের লাঠি হাতে মোড়ে মোড়ে অবস্থান নিতে দেখা গেছে ছাত্রলীগের নেতাকর্মীদের। বিএনপি নেতাদের হদিস না মিললেও ছাত্রলীগ বলছে তাদের (বিএনপির) সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করতেই এ অবস্থান।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়, সিনিয়র সহ-সভাপতি ইসমাঈল সাজ্জাদ, সাধারন সম্পাদক মোর্শেদ হোসাইন তানিম ও উপ-দপ্তর সম্পাদক মাইন উদ্দিনের নেতৃত্বে শহরের টেকনাপাড়ায় অবস্থান নিয়েছে নেতকর্মীরা। বাজারঘাটা এলাকায় আছেন জেলা ছাত্রলীগের যুগ্ন সম্পাদক হোসাইন ইবনে মারুফ ও সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম আজাদ বাবু’র নেতৃত্বে অবস্থান নিয়েছে নেতাকর্মীরা।

ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বলেন, বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড ১৫ মিনিটে দমন করবে ছাত্রলীগ। সাধারন মানুষ যাতে তাদের প্রতিদিনের মতো যাতায়ত করতে পারে সেদিকে কেয়াল রাখছে ছাত্রলীগ।

এদিকে রায়কে ঘিরে যেকোন ধরণের নাশকতা ঠেকাতে তৎপর আইনশঙ্খলাবাহিনী। তারাও পুরো কক্সবাজার শহরের মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। প্রতিনিয়ত টহল দিচ্ছে পুলিশ, বিজিবি ও র‌্যাব। সাধারন মানুষের যাতায়াত নির্বিগ্ন করতে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল।

প্রসঙ্গত, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ঢাকার বকশীবাজারে বিশেষ জজ আদালত-৫-এ ঘোষণা করার কথা রয়েছে। এ রায়কে কেন্দ্র করে জিরো ট্রলারেন্স জারি করেছে প্রশাসন।

পাঠকের মতামত: