ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ার কৃতি সন্তান ও সাবেক সচিব ইব্রাহিম চৌধুরী মানুষের শেষ শ্রদ্ধায় চির নিদ্রায় শায়িত

এম.জিয়াবুল হক, চকরিয়া :::    চকরিয়া উপজেলার কৃতি সন্তান বন ও পরিবেশ মন্ত্রনালয়ের সচিব (অব:) জনাব মোহাম্মদ ইব্রাহীম চৌধুরী ৪ ফ্রেব্রুয়ারী রাত ১১ টা ৪০ মিনিটে ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহীর রাজিউন)। ৬ ফ্রেব্রুয়ারী দুপুর ২ টায় চকরিয়া উপজেলার লক্ষ্যারচরে মরহুমের নামাজে জানাযায় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম সহ পরিচিত জন, আত্মীয়- স্বজন, জনপ্রতিনিধি ও সরকারী, বে-সরকারী কর্মকর্তা সহ সর্বস্তরের হাজারো জনতার শেষ শ্রদ্ধায় নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত হলেন- জেলার অন্যতম বিশিষ্ট জমিদার মরহুম ওবায়দুস সামাদ চৌধুরীর সুযোগ্য পুত্র ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব মোঃ ইব্রাহীম চৌধুরী।

নিজ গ্রামের জানাযায় অংশ গ্রহণ ও তাঁকে শেষ বারের মতো একবার দেখার জন্য ছুটে আসেন স্থাণীয় সর্বস্তরের হাজারো মানুষ। স্মৃতি চারণে মেতে ওঠেন মরহুমের স্থাণীয় বিভিন্ন পরিচিত জন। সকলের মুখে একটিই বাক্য আজ এলাকার এক কীর্তিমান পুরুষের মহাপ্রয়াণ ঘটল। মরহুমের জানাযায় উপস্থিত হয়ে তাঁর প্রতি মরণোত্তর সম্মান জানানোর জন্য অংশগ্রহণকারী সকলের প্রতি মরহুমের ভাইপো এবং মরহুম ওবায়দুস সামাদ চৌধুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. ওবায়দুর রহমান চৌধুরী, ইব্রাহীম চৌধুরীর দৌহিত্র ও সাউথ ইষ্ট ব্যাংক লিঃ চকরিয়া শাখার ব্যবস্থাপক এম. বশিরুস্সামাদ (এম.বি. সামাদ-সুজন) চৌধুরী আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

মরহুম ইব্রাহিম চৌধুরী চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট রুস্তম আলী চৌধুরী পাড়া গ্রামের মরুহুম ওবাইদুচ্ছামাদ চৌধুরীর পুত্র। তিনি পারিবারিকভাবে ৯ ভাই ৭ বোনের মধ্যে ৮ম। তিনি মৃত্যুকালে স্ত্রী, ৪ ছেলে ও ১ মেয়ে, নাতী নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি কক্সবাজারের প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরীর আপন মামা।

এদিকে ইব্রাহিম চৌধুরীর মৃত্যুওত শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি হাজি মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী ও চকরিয়া নিউজ’র সম্পাদক জহিরুল ইসলাম। শোক বাণীতে তারা মহান আল্লাহর কাছে মরহুমের জন্য জান্নাতের সর্বোচ্চ স্থান জান্নাতুল ফেরদৌস কামনা করেন এবং শোকাহত পরিবারের গভীর সমবেদনা জানান।

পাঠকের মতামত: