ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রাজনীতিতে এখন চোর ও সন্ত্রাসীদের আধিপত্য : বি. চৌধুরী

গড়গগগনিউজ ডেস্ক :::

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্বিঘ্ন করার আহ্বান জানিয়ে বলেছেন, এ সরকারের আমলে কোনো নির্বাচনই সুষ্ঠু হয়নি। দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। জনগণের ওপর পুলিশ নির্যাতন করছে। পুলিশ একজন চা দোকানিকে পুড়িয়ে মেরেছে। সরকারের জন্য এটা লজ্জার।

মঙ্গলবার নাটোর জেলার বিভিন্ন দলের নেতাকর্মীদের বিকল্পধারায় যোগদান উপলক্ষে দলের কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন বি. চৌধুরী ।

বি. চৌধুরী আরো বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। সাম্প্রতিক সিটি কর্পোরেশন এবং পৌরসভা নির্বাচনও অবাধ ও সুষ্ঠু হয়নি। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নির্বিঘ্ন হতে দিন।

সুপ্রিম কোর্টের বিচারপতিদের অবসরের পর রায় লেখা নিয়ে প্রধান বিচারপতির মন্তব্যের কথা উল্লেখ করে বলেন, বিষয়টি নিয়ে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে একজন অবসরপ্রাপ্ত বিচারপতির সংবাদ সম্মেলন করা নজিরবিহীন।

দেশ ও মানুষকে ভালবাসার আহ্বান জানিয়ে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, রাজনীতিতে এখন চোর ও সন্ত্রাসীদের আধিপত্য। আর এই অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য সৎ মানুষের রাজনীতির কোনো বিকল্প নেই। তিনি সন্ত্রাস, দুর্নীতি এবং দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার শপথ নেয়ার জন্য দলে সদ্য যোগদানকারীসহ বিকল্পধারা নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে মধ্যে বক্তৃতা দেন দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, কেন্দ্রীয় নেতা শাহ আহম্মেদ বাদল, বেগ মাহতাব, মাহফুজুর রহমান, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ ।

এর আগে নাটোর সরকারি কলেজের সাবেক ভিপি ও ছাত্রদল নেতা মো. রকিবউদ্দিন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর পরিচালক এম এ সামাদ, বিএনপি নেতা প্রদীপ কুমার সরকার এবং নাটোরের সাবেক ছাত্রলীগ নেতা শামীম হোসেনের নেতৃত্বে শতাধিক নেতা-কর্মী বি. চৌধুরীর হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে বিকল্পধারায় যোগ দেন। নাটোরের নেতারা দেড় হাজার নেতা কর্মীর স্বাক্ষরিত বিকল্পধারার সদস্যফরম বি. চৌধুরীর কাছে হস্তান্তর করেন।

পাঠকের মতামত: