ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

‘দলীয় স্বার্থে পুলিশের মেরুদণ্ড ভেঙে দেয়া হচ্ছে’

অনলাইন ডেস্ক ::

সরকারের সমালোচনা করে পুলিশের উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সরকার দলীয় স্বার্থে ব্যবহার করতে গিয়ে সুকৌশলে পুলিশের মেরুদণ্ড ভেঙে দেয়া হচ্ছে। এ বিষয়গুলো নিয়ে পুলিশের চিন্তাভাবনা করা দরকার। জন-ইচ্ছার বিরুদ্ধে দাঁড়ালে সুনাম নষ্টের পাশাপাশি প্রতিষ্ঠান ধসে যায়। তিনি বলেন, আপনাদের (পুলিশ) অনুরোধ করছি, ফ্যাসিবাদ ও স্বৈরাচারের উপাসক হবেন না।
আজ রোববার রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।
তিনি বলেন, স্বাধীনতাযুদ্ধে পুলিশবাহিনীর অবদান নিঃসন্দেহে অবিস্মরণীয়। ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী প্রথমেই রাজারবাগ পুলিশ লাইন আক্রমণ করে।

দেশমাতৃকা রক্ষায় পুলিশের আত্মদান মানুষ এখনো মনে রেখেছে।
গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ আস্থা অর্জন করতে পেরেছে বলে মানুষ পুলিশকে ভালোবাসে। এখন যে পুলিশ তৈরি হয়েছে, সেই পুলিশ আর আগের পুলিশ এক নয়। এখন মানুষ পুলিশকে আর ভয় পায় না, ভালোবাসে।
স্বরাষ্ট্রমন্ত্রীর এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে রুহুল কবির রিজভী বলেন, দেশের বরেণ্য রাজনীতিবিদ, আইনজীবী, ছাত্র, যুবক, নারীসহ বিএনপি ও বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মীদের ধরার জন্য চিরুনি অভিযান, আটক এবং বাসায় বাসায় হামলার পরও পুলিশের প্রতি ভালোবাসা বাড়ছে? গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার কথা নাহয় বাদই দিলাম। হায় সেলুকাস! সরকারের অঙ্গসংগঠনের ভূমিকা পালন করেছে বলেই স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশের প্রতি মানুষের ভালোবাসার কথা বলছেন।

পাঠকের মতামত: