ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

৩১ জানুয়ারি সর্বাত্নক হরতাল পালন করুন কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলনের পথসভা ও সমাবেশে বক্তারা

কক্সবাজারের অন্যতম ঐতিহাসিক স্থাপনা পর্যটন মোটেল শৈবাল-সাগরিকাসহ তৎসংলগ্ন মূল্যবান জমি ভূমি গ্রাসী ওরিয়ন গ্রুপকে দীর্ঘ মেয়াদী বন্দোবস্তি দেওয়ার চুক্তি বাতিলের দাবীতে কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলন ৩১ জানুয়ারির বুধবার কক্সবাজার জেলা শহরে অর্ধদিবস হরতাল কর্মসূচি ঘোষণা করেছে। হরতাল সফল করার জন্য ৩০ জানুয়ারি সন্ধ্যে ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের করা হবে মশাল মিছিল।

এদিকে হরতাল কর্মসূচি সফল করার লক্ষে গতকাল রোববার বিকাল থেকে রাত অবধি জেলা শহরের পৌরসভা ভবন চত্বর, আলীরজাঁহাল, কেন্দ্রীয় বাস টার্মিনাল, কলাতলী চৌরাস্তা চত্বর, হোটেল হলিডে মোড় ও পুরাতন শহীদ মিনার (বনবিভাগ কার্যালয় সংলগ্ন) চত্বরে পথসভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলনের আহবায়ক, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলীর সভাপতিত্বে পথসভা ও সমাবেশগুলোতে বক্তব্য দেন সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুহাম্মদ আলী জিন্নাত, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশিষ্ট শ্রমিক নেতা সমীর পাল, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, মুক্তিযোদ্ধা মনসুরুল হক, সাংবাদিক ও তরুণ আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন পেয়ারু, জেলা জাসদের সাধারণ সম্পাদক (আম্বিয়া-প্রধান) মোঃ আমান উল্লাহ, সাংস্কৃতিক সংগঠক অনিল দত্ত, জাতীয় পার্টি নেতা মোশাররফ হোসেন দুলাল, তেল, গ্যাস বন্দর, বিদ্যুৎ রক্ষা জাতীয় কমিটি জেলা সাধারণ সম্পাদক করিম উল্লাহ, সংস্কৃতি কর্মী মোঃ নাজিম উদ্দিন, সংবাদকর্মী আবদুল আলীম নোবেল, দেলোয়ার হোসেন চৌধুরী, উদীচী কর্মী আমান উল্লাহ, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি অন্তিক চক্রবর্তী, ফরিদুল আলম হেলালী প্রমুখ।

পথসভা ও সমাবেশগুলোতে বক্তারা বলেন, কক্সবাজারের এক ইঞ্চি মাটি ও আর লুটেরা, মাফিয়া, ভূমিদস্যু, তথাকথিত কর্পোরেট গোষ্ঠীকে ইজারা দিতে দেওয়া হবে না। কক্সবাজারের মাটিতে লুটেরা গোষ্ঠী এবং তাদের সহযোগী আমলাদের প্রতিহত করতে হবে। বক্তারা ৩১ জানুয়ারি হরতাল কর্মসূচি সফল করার জন্য কক্সবাজারবাসির প্রতি আহবান জানান।

পাঠকের মতামত: