ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রোহিঙ্গাদের জন্য আমাদের সহায়তা অব্যাহত থাকবে -ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

সিএন ডেস্ক ::

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেছেন, রোহিঙ্গাদের প্রতি ইন্দোনেশিয়ার জনগণের সহযোগিতা অব্যাহত থাকবে। রোহিঙ্গারা যতদিন বাংলাদেশে থাকবে, ততদিন ইন্দোনেশিয়া ত্রাণ, চিকিৎসাসহ মানবিক সহায়তা অব্যাহত রাখবে।’ এসময় তিনি নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় ও সহযোগিতা দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করেন।

রবিবার (২৮ জানুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়ার থাইংখালী জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট এসব কথা বলেন। এসময় তিনি কয়েকজন রোহিঙ্গা নারী ও শিশুর সঙ্গে আলাপ করেন। তাদের মুখ থেকে রাখাইনে সহিংসতার বিবরণ শোনেন এবং চিকিৎসার খোঁজখবর নেন। নির্যাতিত রোহিঙ্গাদের তিনি মর্যাদার সঙ্গে নিরাপদ প্রত্যাবাসনে সহযোগিতার আশ্বাস দেন।

রোহিঙ্গা ক্যাম্পের চিকিৎসাকেন্দ্র পরিদর্শনে জোকো উইদোদোজোকো উইদোদো ইন্দোনেশিয়া সরকারের অর্থায়নে স্থাপিত মেডিক্যাল ক্যাম্প, স্কুল, ত্রাণ কেন্দ্র এবং বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থাও পরিদর্শন করেন।

এসময় তার সঙ্গে ছিলেন ফার্স্টলেডি ইরিয়ান জোকো উইদোদো, বাংলাদেশে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর ১টার দিকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন প্রেসিডেন্ট জোকো উইদোদো। সেখান থেকে সরাসরি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

জোকো উইদোদো তিন দিনের সরকারি সফরে শনিবার ঢাকায় আসেন। আগামীকাল সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টায় তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

পাঠকের মতামত: