ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অগ্নিকান্ডে চায়ের দোকান পুড়ে ২লক্ষাধিক টাকার ক্ষতি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়া পৌরসভাস্থ মৌলভীরকুম বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে একটি চয়ের দোকান পুড়ে দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। চকরিয়া ফায়ার সার্ভিসের দমকল বাহিনী প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।এ সময় চায়ের দোকান আগুনে পুড়ে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। ২৮জানুয়ারী (রবিবার) ভোর রাত সাড়ে ৩টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, রবিবার ভোররাতে মৌলভীরকুম বাজার ষ্টেশনে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে মধুমিয়ার দোকানে। এতে চায়ের দোকান পুড়ে যায়।ঘটনাস্থলে দ্রুত ফায়ার সার্ভিসের দমকল বাহিনী পৌছে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণ হওয়ায় এতে পাশ্ববর্তী অন্তত আরো ১৫/২০টি দোকান আগুনের কবল থেকে রক্ষা পেয়েছে।

পুড়ে যাওয়া দোকানের মালিক মধুমিয়া জানান,আগুনে পুড়ে আমার লক্ষাধিক টাকার বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে। মানুষ থেকে ও এনজিও সংস্থা থেকে টাকা ঋন নিয়ে আমি ব্যবসা চালিয়ে আসছি। আগুনে দোকান পুড়ে যাওয়ায় আমি এখন নিঃস্ব হয়ে পড়েছি।

চকরিয়া সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জি এম মহিউদ্দিন বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।এতে একটি চায়ের দোকান পুড়ে বেশ ক্ষয়ক্ষতি হয় । সঠিক সময়ে পৌছতে পেরে অন্তত আরো বেশ কয়েকটি দোকান আগুনের হাত থেকে রক্ষা করা হয়েছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: