ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় বনবিভাগের অভিযানকালে গুলিবিদ্ধ আহত ২ কৃষক

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন চকরিয়া উপজেলার খুটাখালীস্থ বনবিভাগের অভিযানে দুই চাষী গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। আহত ব্যক্তিরা হলেন, খুটাখালী ইউনিয়নের শিয়া পাড়া এলাকার মোক্তার আহমদের পুত্র চাষী হেলাল উদ্দিন (৩৩) ও একই এলাকার জামাল হোসেনের পুত্র মোহাম্মদ ফারুক (৩০)।  আহত চাষী ব্যাক্তিদেরকে স্থানীয়রা উদ্ধার করে চট্রগ্রাম মেডিকেল কলেজ(চমক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২৭জানুয়ারী(শনিবার) সন্ধ্যার দিকে উপজেলার খুটাখালী বনবিভাগের ফুলছড়ি রেঞ্জেরর বদরঘুনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যার দিকে খুটাখালীস্থ বনবিভাগের বদরঘুনিয়া এলাকায় হেলাল উদ্দিন ও তার চাচাতো ভাই ফারুক পৈত্রিক কৃষি জমিতে সেচ পাম্প দিয়ে পানি দিচ্ছিল। ওই সময় জমির পার্শ্ববর্তী পাহাড়ে মধ্যে গড়ে উঠা অবৈধ বসতি উচ্ছেদ অভিযান চালায় ফুলছড়ি রেঞ্জের বনকর্মীরা। অভিযানে বনবিভাগের লোকজন ছাড়াও বনকর্মীর সাথে থাকা বহিরাগত বেশ কয়েকজন দূর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি চালায়। একপর্যায়ে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে গুরুতর আহত হন চাষী হেলাল ও ফারুক।

এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে নিকটস্থ প্রাইভেট হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরে আহতদের অবস্থা আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসক চমেক হাসপাতালে প্রেরণের পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক।

এ ব্যাপারে কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের ভারপ্রাপ্ত রেঞ্জ কর্মকর্তা মো.আবদুর রাজ্জাকের কাছে জানতে চাইলে তিনি বলেন, ফুলছড়ি রেঞ্জেরর বদরঘুনিয়া বন বিভাগের এলাকায় বেশ কয়েকটি বসতি স্থাপনা নির্মাণ করার সংবাদ পেয়ে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানের সময় বনবিভাগের কোন বনকর্মীরা কোনস্থানে গুলি চালায়নি। গুলি চালানোর বিষয়টি সম্পূর্ণ বনকর্মীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ বলে তিনি জানান।

পাঠকের মতামত: