ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিদু্ৎস্পৃষ্ট হয়ে শিশু শ্রমিকের করুন মৃত্যু

indexআতিকুর রহমান মানিক, কক্সবাজার :::

কক্সবাজার পৌরসভার বাহারছড়ায় টমটম চার্জিং গ্যারেজে কর্মরত শিশু শ্রমিকের করুন মৃত্যু হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে ৫ টার দিকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আকাশ (১১) নামের উক্ত শিশু মৃত্যুবরণ করে।
নিহত শিশু পশ্চিম বাহারছড়া ইসলামিয়া বালিকা মাদ্রাসা পাড়ার মৃত আলমের ছেলে। এলাকাবাসীরা জানান, পিতৃহীন আকাশ কয়েকবছর যাবৎ স্হানীয় নাছিরের টমটম গ্যারেজে কাজ করে মা ও ছোট ভাই-বোনদের চালিয়ে আসছিল।
সোমবার বিকালে টমটমে গ্যারেজে কাজ করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে অজ্ঞান হয়ে গেলে স্থানীয়রা মূমুর্ষু অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল অফিসার নোবেল কুমার বড়ুয়া জানান, দেহে রক্ত চলাচল বন্ধ হওয়ায় ঘটনাস্থলে প্রাণ হারায় শিশুটি।
কক্সবাজার সদর মডেল থানার অপারেশন অফিসার (উপ-পদির্শক)  আব্দুর রহিম জানান, নাছির নামে এক ব্যক্তির টমটম গ্যারেজে কর্মরত ছিল আকাশ। সোমবার বিকালে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। নিহত শিশুর মৃতদেহ ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এদিকে দুর্ঘটনার পর পর গ্যারেজ মালিক নাছির গ্যারেজ বন্ধ করে জিনিসপত্র নিয়ে পালিয়ে গেছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: