Home » দেশ-বিদেশ » মিয়ানমারে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে বৌদ্ধ এমপি গ্রেপ্তার

মিয়ানমারে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে বৌদ্ধ এমপি গ্রেপ্তার

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::
সাম্প্রদায়িক উত্তেজনা উস্কে দেয়ার অভিযোগে রাখাইনের এক বৌদ্ধ এমপিকে গ্রেপ্তার করেছে মিয়ানমার পুলিশ। রাষ্ট্রীয় গণমাধ্যম ও তার দলের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি বরাতে জানা যায়, গত মঙ্গলবার পুলিশের সঙ্গে রাখাইন বৌদ্ধদের রক্তক্ষয়ী সংঘর্ষে সাত রাখাইন বৌদ্ধ নিহত ও ১৩ জন আহত হন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে ড. আয়ে মাউংকে গ্রেপ্তার করা হয়েছে।

রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমগুলো জানিয়েছে, পার্লামেন্টের নিম্নকক্ষের এমপি আয়ে মাউং গত সোমবার সরকারের উদ্দেশ্যে আক্রমণাত্মক বক্তব্য রাখেন। বক্তব্যে জাতীয়তাবাদী এই রাজনীতিবিদ বলেন, ‘সরকার রাখাইনদের ‘কৃতদাস’ মনে করে। সরকারের বিরুদ্ধে সশস্ত্র আন্দোলনের সময় এখনই’। এ বক্তব্যে মাউংয়ের বিরুদ্ধে সাম্প্রদায়িক উত্তেজনা উস্কে দেয়ার মামলা দায়ের করা হয়। খবর চ্যানেল আইয়ের

পুলিশ অভিযোগ করেছে মঙ্গলবার বিক্ষোভকারীরা ইটপাথর ছুড়ে সরকারি অফিস দখলের চেষ্টা করে এবং রাখাইন রাজ্যের পতাকা উত্তোলন করলে পুলিশের সংঘর্ষের সূত্রপাত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুরুল বশর চৌধুরী কক্সবাজার-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

It's only fair to share...31500কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার জেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি ও সাবেক ...