ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আলীকদমে ১৩ আগ্নেয়াস্ত্রসহ আটক ৩

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় ১৩টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ ৩ জন অস্ত্র ব্যবসায়ী কে আটক করা হয়েছে। শুক্রবার দুপুরে আলীকদমের সদরের পান বাজার এলাকা থেকে র‌্যাব- ৭ এর ককসবারের একটি দল অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আটক করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দুপুর ১টার দিকে র‌্যাব-৭ এর ২টি গাড়ী সদরের পান বাজার এলাকায় আসে। এমন সময় ভাড়ায় চালিত মোটর সাইকেলে বহন করা ফুল ঝাড়–র গাইডের ভিতরে থাকা একটি বস্তা থেকে ১৩টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ ৩ জন আটক করে। আটককৃতরা হলেন, মো: ফারুক আহমেদ- ২৮, পিতা- আলী আক্কাছ, আজগর আলী- ২২, পিতা- মো: ইসরাফিল মিয়া, ও মো: দুলাল মিয়া- ৪০, পিতা- আব্দুর রশিদ। তারা সবাই আলীকদম উপজেলার কলা ঝিরি এলাকার বাসিন্দা। পরে তাদেরকে আটক করে চট্টগ্রামের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

এদিকে,র‌্যাব- ৭ চট্টগ্রামের সিনিয়র এএসপি সাহেদা সুলতানার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আলীকদমের পান বাজার এলাকা থেকে ১৩টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও ১৯ রাউন্ড গুলিসহ ৩ জন আটক করা হয়। আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ জানান, অভিযানের বিষয়ে র‌্যাব আমাদেরকে কিছু জানায় নি। তবে ১৯ রাউন্ড গুলিসহ ১৩টি দেশীয় আগ্নেয়ান্ত্র উদ্ধার ও ৩ জনকে আটক করার ঘটনাটি শুনেছি। র‌্যাব- ৭ এর অধিনায়ক লে. কর্ণেল মিফতা উদ্দিন আহমেদ চৌধুরী সাংবাদিদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবানের আলীকদম উপজেলায় আমাদের একটি দল অভিযান চালিয়ে ১৯ রাউন্ড গুলিসহ ১৩টি দেশীয় আগ্নেয়ান্ত্র উদ্ধার ও ৩ জনকে আটক করেছে। আটককৃতরা সকলেই অস্ত্র ব্যবসায়ী। পাঁচারের উদ্দেশ্যে তারা অস্ত্রগুলি বহন করছিল।

পাঠকের মতামত: