ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

রামুতে স্থানীয় সরকার প্রতিনিধিদের নিয়ে আইন সহায়তা বিষয়ক ৩দিনের কর্মশালা

ুুিুসোয়েব সাঈদ, রামু ::

রামুতে স্থানীয় সরকার প্রতিনিধিদের অংশগ্রহনে আইনগত অধিকার, আইনী প্রতিকার ও আইন সহায়তা বিষয়ক ৩দিনের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। বাংলাদেশ লিগ্যাল এইড এ্যন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর আয়োজনে এবং ব্লাস্ট-ইপসা কনসোর্টিয়াম কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর একসেস টু জাস্টিস প্রকল্পের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় রামু উপজেলা পরিষদস্থ বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় অতিথি ছিলেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন ও রামু প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সোয়েব সাঈদ।

ইউকে এইড এর অর্থায়নে এবং সিএলএস এর সহযোগিতায় ৩দিনের এ কর্মশালায় অধিকার, মানবাধিকার, মৌলিক অধিকার, পারিবারিক আইন, পারিবারিক নির্যাতন প্রতিরোধ ও সুরক্ষা আইন, নারী ও শিশু নির্যাতন দমন আইন, শিশু আইন, প্রতিবন্ধি অধিকার ও সুরক্ষা আইন, পিতা মাতার ভরনপোষন আইন, মানবপাচার প্রতিরোধ আইন, পর্ণোগ্রাফি নিয়ন্ত্রন আইন, তথ্য প্রযুক্তি আইন, তথ্য অধিকার আইন, মানবাধিকার কমিশন, আইন সহায়তায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সমূহের ভুমিকা জনগুরুত্বপূর্ণ বিভিন্ন আইন বিষয়ক আলোচনা করা হয়।

এতে প্রশিক্ষক ছিলেন, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর প্রশিক্ষক এম মনছুর আলী এবং চট্টগ্রাম জেলা দায়রা ও জজ আদালতের এডভোকেট ইউসুফ আলম সুমন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ব্লাস্ট-ইপসা কনসোর্টিয়াম কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর একসেস টু জাস্টিস প্রকল্পের রামু উপজেলা ব্যবস্থাপক রায়হান উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে ঈদগড়, রশিদনগর, জোয়ারিয়ানালা, ফতেখাঁরকুল, চাকমারকুল, দক্ষিন মিঠাছড়ি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ অংশগ্রহন করেন।

কর্মশালায় সার্বিক সহযোগিতায় ছিলেন আইন সহায়তা কেন্দ্র (সিএলএস) রামু অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. রশিদ আজাদ। ৩ দিনের কর্মশালায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যবৃন্দ অংশ নেন।

পাঠকের মতামত: