ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় উপকূলীয় নৌ-চ্যানেলে থেকে দুই লাখ মিটার কারেন্ট জাল ও বোট জব্দ: ৯ জেলে আটক

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী, মহেশখালী নৌ-চ্যানেলে চার ঘন্টাব্যাপী অভিযান চালিয়েছে বদরখালী নৌ পুলিশ ফাঁড়ির একটি দল। গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অভিযানকালে নৌ-চ্যানেলে মাছ ধরতে বসানো নিষিদ্ধ ২ লাখ মিটার কারেন্ট জাল ও ১টি ফিশিং বোট জব্দ করা হয়েছে। এসময় জাল ব্যবহারকারী ৯জন মাঝি-মাল্লাকে আটক করেছে পুলিশ টিম। পরে আদালতের মাধ্যমে আটককৃতদের দুই হাজার টাকা করে জরিমানা পূর্বক মুক্তি দেয়া হয়েছে।

বদরখালী নৌ পুলিশ ফাঁড়ির আইসি (ইনচার্জ) পুলিশ পরিদর্শক মোহাম্মদ পায়েল হোসেন বলেন, জেলে সম্প্রদায়ের বেশকিছু লোক বদরখালী, মহেশখালী ও গোরকঘাটা চ্যানেলে নিষিদ্ধ জাল বসিয়ে মাছ ধরছিল দীর্ঘদিন ধরে। এসব নিষিদ্ধ জাল বসিয়ে মাছ আহরণের কারনে পাশাপাশি রেনু মাছও ধ্বংস হচ্ছিল।

তিনি বলেন, অনুরূপভাবে বদরখালী নৌ-চ্যানেলে গতকাল মঙ্গলবারও জেলেরা কারেন্ট জাল বসিয়ে মাছ আহরণ করছে এখবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে অভিযান শুরু করা হয়। এদিন টানা চার ঘন্টা অভিযান চালিয়ে দুই লাখ মিটার কারেন্ট জাল ও একটি ফিশিং বোট জব্দ করা হয়েছে। একই সাথে বোটের ৯ জন মাঝি-মাল্লাকে আটকপূর্বক জরিমানা আদায় করা হয়েছে। ##

পাঠকের মতামত: