ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সরকারী বিদ্যালয় ভবনেই অবৈধভাবে শিক্ষিকার স্বপরিবারে বসবাস!

পেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের জঙ্গলকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনে গত ৬ মাসের অধিক সময় ধরে অবৈধভাবে স্বপরিবারে বসবাস করছেন একজন শিক্ষিকা! বিদ্যালয় ভবনে পরিবার-পরিজন নিয়ে বসবাসের কোন ধরনের সরকারী নিয়ম না থাকলেওই ওই শিক্ষিকা প্রভাব বিস্তার করেই বসবাস করছেন ওই শিক্ষিকা এমনটাই অভিযোগ এলাকাবাসী ও বিদ্যালয় সংশ্লিষ্ট অভিভাবকদের।

স্থানীয়রা অভিযোগ করেছেন, কোনাখালী ইউনিয়নের জঙ্গলকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তছলিমা বেগম স্বামীসহ তার পরিবারের সদস্যদের নিয়ে গত বছরের জুন মাসে বিদ্যালয় ভবনের তৃতীয় তলার একটি কক্ষে উঠেন। এরপর থেকে অধ্যবধি বিদ্যালয় ভবনেই বসবাস করছেন শিক্ষিকা। বিদ্যালয় ভবনের তৃতীয় তলায় পানির ব্যবস্থা না থাকায় তিনি বিদ্যালয় চলাকালে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের মাধ্যমেই বাইরের নলকূপ থেকে পানি আনতে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে জানার জন্য ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তছলিমা বেগমের সাথে যোগাযোগ করে বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে চকরিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা হোসনে আরা জানান, বিদ্যালয় ভবন ব্যবহার শিক্ষক/শিক্ষিকাদের বসবাসের কোন ধরনের সুযোগ নাই। সেটা নিয়মের মধ্যেও পড়ে না। এ বিষয়ে স্থানীয়রা তাকে মৌখিকভাবে অভিযোগ করেছেন। তিনি সরেজমিনে বিদ্যালয় পরিদর্শন করে ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: