Home » কক্সবাজার » চকরিয়ায় উৎসবমুখর আয়োজনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

চকরিয়ায় উৎসবমুখর আয়োজনে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

“উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ ” স্লোগানে উৎসবমুখর পরিবেশে ও বর্ণাঢ্য আয়োজনে কক্সবাজারের চকরিয়ায় তিনদিনব্যাপী উন্নয়ন মেলা গতকাল বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। এদিন সকাল ১০ টায় চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদস্থ পৌর কমিউনিটি সেন্টার মাঠে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের সাথে চকরিয়া উপজেলার উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন। অনুষ্ঠিতব্য মেলায় এবছর অন্তত ৬৮টি স্টল অংশ নিয়েছেন।

চকরিয়া উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভুমি) খন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাতের সভাপতিত্বে উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মো.আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা কৃষি কর্মকর্তা মো.আতিক উল্লাহ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা:মোহাম্মদ শাহবাজ, বান্দরবান পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান, উপজেলা ভেটেরিনারী সার্জন ডা.ফেরদৌসী আক্তার দিপ্তী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) রনি সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জোবায়ের হাসান, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগ সভাপতি জসীম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান আলহাজ নুরুল আমিন, উপজেলা এনজিও সমন্বয়ক মোহাম্মদ নোমান।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং উপজেলার বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)খন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে অতিথিবৃন্দ মেলায় আগত সরকারি ও বেসরকারী সেবা প্রদানকারী প্রতিষ্টানের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

চকরিয়া উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভুমি) খন্দকার মো.ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, তিনদিন ব্যাপী উন্নয়ন মেলায় এবছর উপজেলার ১৮টি ইউনিয়ন, চকরিয়া পৌরসভা, উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দপ্তরসহ সরকারি ও বেসরকারী সেবা প্রদানকারী ৬৮টি প্রতিষ্টানের স্টল বসানো হয়েছে। উন্নয়ন মেলাটি ১১জানুয়ারী থেকে ১৩জানুয়ারী পর্যন্ত চলবে। অনুষ্টানের প্রথমদিন বিকালে কমিউনিটি সেন্টারের মাঠে উন্নয়ন মেলায় বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে বিতর্ক, কুইজ প্রতিযোগীতা,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়। মেলায় সরাসরি সেবা প্রদানসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের ব্যাপারে ধারণা মুলক তথ্য উপস্থাপন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেন, অতীতে অনেক সরকার বাংলাদেশের রাষ্ট্র পরিচালনায় এসেছে। কিন্তু তাঁরা দেশের উন্নয়ন ও জনগনের কল্যাণের চেয়ে নিজেদের কল্যানে বেশি কাজ করেছে। কিন্তু এই ক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনা সরকার একটু ব্যতিক্রম। এই সরকারের মুল লক্ষ্য হচ্ছে দেশের উন্নয়ন অগ্রগতি তরান্তিত করা। জনগনের ক্ষমতায়ন নিশ্চিত করা। তিনি বলেন, সরকারের দুই মেয়াদে সারাদেশে যেভাবে অভুতপুর্ব উন্নয়ন কর্মকান্ড সাধিত হয়েছে। ঠিক তেমনিভাবে চকরিয়া উপজেলায় সরকারের উন্নয়ন অগ্রযাত্রার ছোঁয়া লেগেছে।

তিনি আরো বলেন, আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর বিগত তিনটি বছর সরকারের সংশ্লিষ্ট উচ্চ মহলের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে চেষ্টা করেছি সর্বোচ্চ বরাদ্ধ এনে চকরিয়া উপজেলার জন্য উন্নয়ন করা। এতে আমি সফলও হয়েছি। চকরিয়ার জনপদ এখন উন্নয়নে ভরপুর একটি উপজেলা। আগামী বছরের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলার অবশিষ্ট সকল উন্নয়ন কাজ সফল ভাবে সমাপ্ত করা হবে।

উন্নয়নের মাইলফলকে পৌঁছার মাধ্যমে এই জনপদের মানুষ আগামী নির্বাচনে আবারও আওয়ামীলীগকে ভোট দিয়ে রাষ্ট্র ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ হয়। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মালয়েশিয়ায় ১০ বছরের বেশি ভিসা নয়, শঙ্কায় লক্ষাধিক বাংলাদেশি

It's only fair to share...20700মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ায় কোনো প্রবাসী ১০ বছরের বেশি ভিসা পাবেন ...