Home » কক্সবাজার » কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা

কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

শাহজহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

“উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ”এ প্রতিপাদ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সরাদেশের ন্যায় কক্সবাজারে শুরু হয়েছে তিনদিনের উন্নয়ন মেলা।

সকালে শহীদ দৌলত ময়দানে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত নির্বাহী চেয়ারম্যান ড,এম এমদাদুল হক। এ উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

কক্সবাজার শহরের পাবলিক লাইব্রেরী শহীদ দৌলত ময়দানে জেলা প্রশাসনের আয়োজনে শহরে বর্ণাঢ্য পদযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে বেলুন ও পায়রা উড়িয়ে এ মেলার উদ্বোধনের পর আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌদুরী,জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল অব: ফোরকান আহমেদ।

এর আগে বর্ণাঢ্য একটি র‌্যালি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পদযাত্রায় বিভিন্ন দপ্তর ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা অংশ নেন। পরে শোভাযাত্রা শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এর আগে মেলার মঞ্চে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন জেলায় সংযুক্ত হওয়ার ভিডিও কনফারেন্স প্রদর্শন করা হয়।

পাবলিক লাইব্রেরী মাঠে অনুষ্ঠিত মেলায় সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের ৭৪ টি স্টল বসে। মেলাতে জনগনের উপস্থিতি বাড়াতে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে মেলা কর্তৃপক্ষ।

প্রতিদিন কবিতা পাঠের আসর, নাটিকাসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষা ক্ষেত্রে দরিদ্র মেধাবী শিক্ষার্থী এবং বিভিন্ন ক্ষেত্রে পারদর্শী ব্যক্তিদের জীবনগাথাঁসহ আর্কষনীয় ইভেন্ট রাখা হয়েছে। যাতে পর্যটননগরীর মানুষ এসব আনন্দ বিনোদনের পাশাপাশি জেলার উন্নয়ন সম্পর্কে জানতে পারে। আগামী শনিবার এ মেলা সমাপ্ত হবে। মেলায় অংশ নেয়া সরকারী বিভিন্ন দপ্তরের স্টল গুলোতে বিনামূল্যে সরকারী সেবাসমূহ ও তথ্য প্রদান করা হচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত মেলা চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘এখন নিরপেক্ষ নির্বাচন হলে ৮০ ভাগ মানুষই বিএনপিকে ভোট দিবে’

It's only fair to share...000যমুনা টিভি :  এখন নিরপেক্ষ নির্বাচন হল ৮০ ভাগ মানুষই বিএনপিকে ...