ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পিপিএম-আইজিপিএস ব্যাজ পাচ্ছেন কক্সবাজারের ৫ পুলিশ

চকরিয়া নিউজ ডেস্ক ::

সাহসিকতা, সততা, দক্ষতা ও যথাযথভাবে দায়িত্ব পালন করায় রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) ও আইজিপিএস ব্যাজ পাচ্ছেন কক্সবাজারের পাঁচ পুলিশ কর্মকর্তা। এদের মধ্যে পিপিএম পাচ্ছেন দুই কর্মকর্তা এবং আইজিপিএস ব্যাজ পাচ্ছেন তিন কর্মকর্তা।

পিপিএম পাচ্ছেন মহেশখালী থানার কালারমারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) শাওন দাশ ও জেলা টুরিস্ট পুলিশের সহকারী সুপার রায়হান কাজেমী। আর আইজিপিএস পাচ্ছেন- কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ফেরদৌস, সহকারী পুলিশ সুপার (চকরিয়া-পেকুয়া) কাজী মোহাম্মদ মতিউল ইসলাম ও টেকনাফ থানার থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. মাইন উদ্দিন খান।

সোমবার (৮ জানুয়ারি) ঢাকায় রাজারবাগ পুলিশ লাইনে ‘পুলিশ সপ্তাহ’ উপলক্ষ্যে কুচকাওয়াজ শেষে দুই কর্মকর্তাকে পিপিএম দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময়ে অপর তিন কর্মকর্তাকে আইজিপিএস ব্যাজ পরিয়ে দেবেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

পিপিএমের জন্য মনোনীত সর্বকনিষ্ঠ পুলিশ কর্মকর্তা এসআই শাওন দাশ ২০১৩ সালে বাহিনীতে যোগ দেন। প্রশিক্ষণের পর তিনি রামু ও উখিয়া থানায় দায়িত্ব পালন করেন। বর্তমানে মহেশখালী থানায় (কালারমারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ) কর্মরত শাওন।

তার নেতৃত্বে মহেশখালীর অন্তত ১৫ জন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। এছাড়া উদ্ধার হয় বিপুল পরিমাণ অস্ত্র-শস্ত্রও।

শাওন দাশ বলেন, ‘পিপিএমের জন্য আমাকে মনোনীত করায় নিজেকে সৌভাগ্যবান মনে করছি। দেশ ও জাতির তরে সততার সঙ্গে আমৃত্যু দায়িত্ব পালন করতে চাই।’

টুরিস্ট পুলিশের সহকারী সুপার রায়হান কাজেমী বলেন, ‘জেলা পুলিশ সুপারসহ সব কর্মকর্তাদের সহযোগিতায় অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পেরেছি। তাই কাজের স্বীকৃতি স্বরূপ এ পদকের মনোনীত হয়েছি।’

আইজিপিএস ব্যাজের জন্য মনোনীত কুতুবদিয়া থানার নবাগত ওসি দিদারুল ফেরদৌস দু’বার জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করেছেন। এছাড়া মহেশখালী থানায় ওসি-তদন্ত হিসেবে দুই বছর কর্মরত ছিলেন তিনি।

এই ব্যাজের জন্য মনোনীত সহকারী পুলিশ সুপার (চকরিয়া-পেকুয়া) কাজী মোহাম্মদ মতিউল ইসলাম এর আগে কক্সবাজার সদর থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করেন।

আইজিপিএস ব্যাজের জন্য মনোনীত টেকনাফ থানার ওসি মো. মাইন উদ্দিন খান এ থানায় যোগদানের পর থেকে ইয়াবা পাচার ঠেকাতে কঠোর পদক্ষেপ নিয়েছেন।

পাঠকের মতামত: