ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পেকুয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় প্রতিষ্টা বার্ষিকী উদযাপন করল ছাত্রলীগ

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় ৭০ তম প্রতিষ্টা বার্ষিকী উদযাপন করল উপজেলা ছাত্রলীগ। বর্ণাঢ্য আয়োজন ও দৃষ্টিনন্দন আয়োজন এর মাধ্যমে পেকুয়ায় পালিত হয়েছে ছাত্রলীগের প্রতিষ্টা বার্ষিকী। ব্যান্ডপার্টির চৌকস একটি দল ঢুকডুকি ও বাদ্যবাজনার সুরে ছাত্রলীগের প্রতিষ্টা বার্ষিকীকে প্রাণোচ্ছল ও উচ্ছাসে পরিনত করে।

ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখা বিকেলে এক বিশাল শোভাযাত্রা বের করে সড়কে। এ সময় দলীয় ও জাতীয় পতাকা, ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে হাজার হাজার ছাত্রলীগের কর্মীরা শোভাযাত্রায় মিলিত হয়। পেকুয়া বাজারের পশ্চিম পাশে আ’লীগের কার্যালয় থেকে একটি বিশাল র‌্যালী সড়ক প্রদক্ষিন করে।

পেকুয়া বাজার হয়ে চৌমুহনী মগনামা-বানিয়ারছড়া সড়কসহ প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ সময় শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তোলে ছাত্রলীগের প্রতিষ্টা বার্ষিকী। এ সময় পেকুয়া বাজারের পশ্চিম পাশের্^ কামাল চেয়ারম্যান মার্কেটে এক সমাবেশ অনুষ্টিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি এম, কফিল উদ্দিন বাহাদুরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এহেতাশামুল হক এর সঞ্চালনায় ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোহাম্মদ বারেক । এ সময় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগ যুগ্ম সম্পাদক আমিনুর রশিদ, সাদ্দাম হোসাইন প্রমুখ। সমাবেশ শেষে আনন্দঘন মুহুর্তে ছাত্রলীগ নেতা কর্মীরা একত্রিত হয়ে কেক কাটেন। এ সময় উপস্থিত ছিলেন সহসভাপতি মোহাম্মদ জকরিয়া, সাংগঠনিক সম্পাদক এমরান তৌহিদ, ইয়াসির আরফাত, শাহজাহান মিয়া, প্রচার সম্পাদক পারভেজ উদ্দিন নিশান, ছাত্রলীগ নেতা সালাহ উদ্দিন রানা, রিয়াজ চৌধুরী, শাহজাহান, মনছুর, তৌকির, মাঈন উদ্দিন, আজিম, এরফান,মুবিন, হানিফ, পারভেজ সিকদার, ফায়সাল প্রমুখ। এ ছাড়া যুবলীগ নেতা সাংবাদিক নাজিম উদ্দিন, সাংবাদিক জালাল উদ্দিন, সাংবাদিক মুহাম্মদ হাসেম, সাংবাদিক শাখাওয়াত হোসাইন সুজন, আবদুল করিম, মহিউদ্দিন, মনছুর, হোসাইন মুহাম্মদ বাদশা, আবুল কাসেম, সৈনিক লীগ নেতা মুহাম্মদ হারুন, আবু মুসা প্রমুখ। মিছিল ও ছাত্রলীগের শোভাযাত্রায় নেতৃত্ব দিয়েছেন কফিল উদ্দিন বাহাদুর ও এহেতাশামুল হক। ৭০ তম প্রতিষ্টা বার্ষিকীতে পেকুয়া ছাত্রলীগের বিশেষ আকর্ষন ছিল একদল ছাত্রলীগ নেত্রী প্রমিলা মিছিলের অগ্রভাগে ছিলেন। তারা প্রতিষ্টা বার্ষিকীকে প্রাণোচ্ছল ও উৎসব মুখর করতে রং বেরংয়ের পোশাক পরিধান করে মিছিলে অংশ নেয়। ব্যান্ড পার্টির তালে তালে ছাত্রলীগ কর্মীরা সড়কে উচ্ছাসে মেতে উঠে।

###############

পেকুয়ায় যুবলীগের তদন্ত কমিটি গঠিত

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় যুবলীগ সহসভাপতি জিয়াবুল হক জিকুর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা যুবলীগ ওই ঘটনার ক্লু উদঘাটনসহ এ সম্পর্কিত সাংগঠনিক ও আইনগত সহায়তা জোরদার করতে একটি তদন্ত কমিটি গঠনের নীতিগত সিদ্ধান্তে পৌছে। জিকুর ঘটনায় ৭ দিনের মধ্যে তদন্ত কমিটি উপজেলা যুবলীগ বরাবর এ সম্পর্কিত বিষয়ে তদন্ত প্রতিবেদন প্রেরন করিবে। ৭ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠিত হয়েছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে আওয়ামীলীগ সদর ইউনিয়ন শাখার সভাপতি এম, আজম খানকে। কমিটির অপর সদস্যরা হলেন মগনামা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক রশিদ আহমদ, উপজেলা আ’লীগ সদস্য আতিকুর রহমান চৌধুরী, যুবলীগ পেকুয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মুহাম্মদ হাসেম, যুব ও ক্রীড়া সম্পাদক তারেকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম শাহেদ ও উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মুহাম্মদ জাকারিয়া। যুবলীগ পেকুয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক মোহাম্মদ বারেক জানায়, ৩০ ডিসেম্বর সন্ত্রাসীরা আমাদের সংগঠনের সহসভাপতি ও রাজপথের নিবেদিতপ্রাণ জিয়াবুল হক জিকুকে বর্বরোচিত হামলা চালানো হয়েছে। তিনি এখনো চিকিৎসাধীন। আমরা সাংগঠনিক ভাবে সিদ্ধান্ত নিয়েছি এ ঘটনার ক্লু বের করতে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা সরেজমিন গিয়ে এ বিষয়ে ক্লু উদঘাটনসহ প্রয়োজনীয় প্রতিবেদন প্রকাশ করিবে। আমরা জেলা যুবলীগ ও জেলা আ’লীগসহ কেন্দ্রীয় বরাবর বিষয়টি অবহিত করা হবে।

##############

শীতকালীন ক্রীড়ায় পেকুয়ায় জিএমসি ক্রিকেটে জেলা চ্যাম্পিয়ন

পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় জিএমসি ইনষ্টিটিউশন স্কুল কক্সবাজার জেলা চ্যাম্পিয়ন হয়েছে। শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় তারা ক্রিকেটে জেলার শ্রেষ্ট হয়েছে। গতকাল বৃহস্পতিবার মাধ্যমিক পর্যায়ে শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসার ক্রীড়া প্রতিযোগিতায় কক্সবাজার শহরের মডেল কেজি স্কুলকে পরাজিত করে। কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পর্যায়ের ফাইনাল খেলা অনুষ্টিত হয়। নির্ধারিত ১২ ওভারের ম্যাচ চলছিল। এ সময় জিএমসির খেলোয়াড় রাফির অনবদ্য সর্বোচ্চ রান ও দারুন ব্যাটিং নৈপুন্যতায় জিএমসি প্রথমে ব্যাট করে ১৩৬ রানের বিশাল টার্গেট দাড় করে। টসে জিতে ফিল্ডিংয়ে এর সিদ্ধান্তে নেয় মডেল কেজি স্কুল। নির্ধারিত ১২ ওভারে জিএমসি ৪ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে। জবাবে কক্সবাজার মডেল কেজি স্কুল ১৩৬ রান তাড়া করতে গিয়ে ১০২ রানে দলীয় সকল উইকেটের পতন ঘটে। জিএমসির পেসার এরফানের বোলিং নৈপুন্যতায় জিএমসি জেলার ট্রফি নিজেদের ঘরে তোলে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হন পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশনের পরিচালনা কমিটির সভাপতি উম্মে কুলসুম মিনু জানায়, আমাদের খেলোয়াড়রা কক্সবাজারে চ্যাম্পিয়ন হতে সক্ষম হয়েছে। জয়ের এ ধারা অব্যাহত রাখতে সকলের আন্তরিক সহযোগিতা ও সমর্থন কামনা করছি। একই মৌসুমে ফুটবলেও আমরা জেলা চ্যাম্পিয়ন হয়েছি।

পাঠকের মতামত: