ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আলীকদমে চাঞ্চল্যকর হত্যা মামলার ২ আসামী গ্রেফতার

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান ::

আলীকদম উপজেলার গৃহবধু জন্নাতুল বকেয়া (২৫) এর চাঞ্চল্যকর হত্যা মামলা দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ৭টায় উপজেলার রেপারপাড়া বাজার এলাকা থেকে হেফাজুতুর রহমান চৌধুরী (৩১) ও রবিবার সকাল ৮টায় চৈক্ষ্যং উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে মোজাম্মেল হক (৪৮) কে গ্রেফতার করা হয়।

গত ১৭ আগষ্ট ২০১৭ইং বৃহস্পতিবার আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকার নুরুল কবির গ্রামের নিজ বাড়ি থেকে প্রবাসীর স্ত্রীর রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত জন্নাতুল বকেয়া সৌদি প্রবাসী মোর্শেদ আলম বাবুর এর স্ত্রীর। ছোট ২টি প্রতিবন্ধী শিশুকে নিয়ে বাড়িতে একা বাস করত জন্নাতুল বকেয়া। উক্ত ঘটনায় নিহতের মা মুহছেনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে আলীকদম থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলা নং ৫, ১৭ আগষ্ট ২০১৭ইং।

মামলার তদন্তকারী অফিসার ও পুলিশের উপ-পরিদর্শক স্বপন চন্দ্র বড়–য়া বলেন, সূত্র বিহীন হত্যা মামলার প্রাপ্ত নানান তথ্যের ভিত্তিতে রবিবার (৩১ ডিসেম্বর ২০১৭ইং) মোজাম্মেল হককে আটকের পরে তার থেকে পাওয়া তথ্য নিয়ে মঙ্গলবার হেফাজুতুর রহমান চৌধুরীকে আটক করি। আলীকদম থানার পুলিশের উপ-পরিদর্শক মো. আজমগীর অভিযানে নেতৃত্ব প্রদান করেন। এছাড়া এসআই সাধন চন্দ্র নাথ ও সঙ্গীয় পুলিশ সদস্যরা অভিযানে অংশ নেয়।

হত্যা মামলার দুই আসামী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিক উল্লাহ বলেন, আটক আসামী মোজাম্মেল হক জেল হাজতে ও হেফাজুতুর রহমান চৌধুরী আলীকদম থানা পুলিশের হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, গত ৫ বছর আগে নিহত জন্নাতুল বকেয়া ও তার স্বামী মোর্শেদ আলম বাবুল চৈক্ষ্যং ইউনিয়নের রেপারপাড়া এলাকার নুরুল কবির পাড়ায় জনৈক মোজাম্মেল হক থেকে ৪০ শতক জায়গা ক্রয় করে বসবাস শুরু করেন। মোর্শেদের আগের বাড়ি পার্শ্ববর্তী চকরিয়া উপজেলার ডেমুশিয়া কোনাখালী এলাকায়। মোর্শেদ আলম বর্তমানে সৌদি আরবে আছে। জামাতার পাঠানো টাকা দিয়ে জায়গা ক্রয় করে এবং তিন তলা ফাউন্ডেশন দিয়ে বাড়ির কাজে হাত দিয়েছিল। জায়গা জমি ও সম্পত্তির লোভের এই হত্যাকান্ড সংগঠিত হয়েছিল বলে জানা যায়।

পাঠকের মতামত: