ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে-ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে গতকাল পহেলা জানুয়ারী সকালে শিক্ষার্থীদের মাঝে বই উৎসবের সুচনা করা হয়েছে। বিদ্যালয় প্রাঙ্গনে বই উৎসবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী। বই উৎসব আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বান্দরবান জেলার ডেপুটি জেলা ইউনিট কমান্ডার ও শিক্ষার্থী অভিভাবক মুক্তিযোদ্ধা ফরিদুল আলম।

চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) জিএম এনামুল হকের সভাপতিত্বে বই উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগী আবু তাহের, নেটিজেন আইটি লিমিটেডের সিইপি ইমন চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক জামাল উদ্দিন। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকারের আমলে দেশের শিক্ষাখাতে ব্যাপক পরির্বতন ঘটেছে। মানসম্মত শিক্ষা বিকশিত হওয়ার ফলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা মেধাবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হচ্ছে। সরকার প্রধানের সদিচ্ছার কারনে বাংলাদেশে শিক্ষাখাতসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাখাতে বিশাল সাফল্য অর্জন করেছে। এই অর্জন অব্যাহত রাখতে হলে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। শিক্ষার্থীদের মাঝে লেখাপড়ার মান আরো বাড়াতে হবে। #

পাঠকের মতামত: