ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এডভোকেটি সভা অনুষ্ঠিত

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি ::

আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্যাপনের লক্ষ্যে বুধবার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। ‘পরিকল্পিত পরিবার গড়ি, মাতৃমৃত্যু রোধ করি’ এ প্রতিপাদ্য সামনে রেখে ৩০ ডিসেম্বর ২০১৭ থেকে ৪ জানুয়ারী ২০১৮ পর্যন্ত এ কর্মসূচী পালিত হবে। এ উপলক্ষ্যে বুধবার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নায়িরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহাতাব উদ্দিন চৌধুরী, এমসিএইচএন্ডএফপি’র মেডিকেল অফিসার ডাঃ বেলাল উদ্দিন আহমেদ, ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, ফোগ্য মার্মা, ক্রাতপুং ¤্রাে ও প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ।

সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম. দিদারুল আলম পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহর উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। ২০২২ সালে মাতৃমৃত্যুর হার ১০৫ (প্রতি লাখ জীবিত জন্মে), ২০৩০ সালে ৭০-এ কমিয়ে আনা (প্রতি লাখ জীবিত জন্মে), এসডিজি অর্জনের জন্য লক্ষ্য মাত্রা নির্ধারণ করার বিষয় উপস্থাপন করেন। তিনি বলেন, মাতৃস্বাস্থ্যের উন্নয়ন ও মাতৃমৃত্যু হ্রাস বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে ৩০ ডিসেম্বর বাবুপাড়া কমিউনিটি ক্লিনিক ও সদর ক্লিনিক ও তৈন স¦াস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ১ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে ২ জানুয়ারী তৈন স¦াস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে, ৩ জানুয়ারি আমতলী কমিউনিটি ক্লিনিকে ও ৪ জানুয়ারি উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে মা ও শিশু সেবা ও এলএআরসি-পিএম সেবা প্রদান করা হবে।

পাঠকের মতামত: