ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ক্রীড়াবান্ধব শেখ হাসিনা প্রতিটি জনপদের ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজিয়েছেন -চকরিয়ায় ফুটবল টুর্নামেন্টে ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগর খেলোয়াড় সমিতি আয়োজনে প্রবাসী মামুনুর রশিদ মামুন প্রদত্ত গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ফাইনাল ম্যাচ শনিবার বিকেলে সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত খেলায় সমাজ কল্যাণ পরিষদকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কৈয়ারবিল শ্রমিক কল্যাণ ফেডারেশন।

ফাইনাল খেলা শেষে টুর্নামেন্টের বিজয়ী ও বিজীত দলের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি এবং চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উদ্বোধক ছিলেন টূর্ণামেন্টের পৃষ্টপোষক প্রবাসী মামুনুর রশিদ মামুন। এছাড়াও অনুষ্ঠানে উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সকল কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

খেলায় ম্যাচ সেরা নির্বাচিত খেলোয়াড় ইলিয়াছ সাঈদী, সেরা গোলদাতা সুজন, সেরা গোলরক্ষক মোরশেদ ও সেরা স্টাইকার মামুনকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, জননেত্রী শেখ হাসিনা একজন ক্রীড়াবান্ধব নেতা। তিনি খেলাধুলা পছন্দ করে বলেই দেশের প্রতিটি জনপদে সরকার ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজাতে কাজ করছেন। বর্তমানে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নামে একটি করে দৃস্টিনন্দন স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। যার বদৌলতে দেশের ক্রীড়াঙ্গন দিনদিন বিকশিত হচ্ছে।

তিনি বলেন, সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মকে মাদক ও অপরাধুমুক্ত দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট চালু করেছে। এই টুর্নামেন্টে অংশ নিয়ে কোমলমতি শিক্ষার্থীরা অসাধারণ নৈপুন্য দেখাচ্ছে। বিশেষ করে বঙ্গমাতা-বঙ্গবন্ধু টুর্নামেন্টে অংশ নিয়ে আমাদের পেকুয়ার ছোট্ট সন্তানরা বারবার দেশসেরা হয়েছেন। তাই মেধাবিকাশের মাধ্যমে সুন্দর সমাজ বির্নিমানে আগামী প্রজন্মের শিক্ষার্থীদের সেইভাবে গড়ে তুলতে হবে। #

পাঠকের মতামত: