ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

লামাকে বিভক্ত করে নতুন উপজেলা গঠণের প্রতিবাদে মানববন্ধন

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ লামা উপজেলার অন্তর্গত ফাইতং, সরই, আজিজনগর ও গজালিয়া ৪টি ইউনিয়ন নিয়ে ৫নং সরই ইউনিয়নকে সরই নামক উপজেলা রুপান্তরের প্রস্তাব প্রেরণের প্রতিবাদে রবিবার সকাল ১০টায় লামা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মানববন্ধন শেষে লামাকে অখন্ড রাখার এবং সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের কার্যক্রম বাতিলের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। লামা উপজেলা অখন্ডতা রক্ষা পরিষদের উদ্যোগে সহ¯্রাধিক মানুষ মানববন্ধনে অংশ নেয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু লামা উপজেলার গজালিয়া, ফাইতং, আজিজনগর ও সরই ইউনিয়ন নিয়ে সরই নামক নতুন উপজেলা গঠনের প্রস্তাব প্রেরণের জন্য জনমত জরিপে আগামী ২৮ ডিসেম্বর সরই ইউনিয়ন পরিষদে মত বিনিময় সভার আহবান করলে মানববন্ধন কর্মসূচীর মাধ্যমে এর প্রতিবাদ জানানো হয়। মানববন্ধন কর্মসূচী থেকে আগামী ২৭ ডিসেম্বর বুধবার অর্ধদিবস ও ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার পূর্ণদিবস লামা উপজেলায় সর্বাত্মক হরতাল পালনের আহবান জানানো হয়েছে।

মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন মোহাম্মদ কামরুজ্জামান, মো. জালাল আহমদ, মোহাম্মদ রফিকুল ইসলাম, কামাল উদ্দিন, ইউছুপ মজুমদার, জাপান বড়–য়া, মো. সাইফুল ইসলাম সোহেল, আনোয়ার হোসেন সোহেল।

লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী রবিবার সকালে জেলা প্রশাসকের নিকট লিখিত ভাবে জানিয়েছেন, মো. ইলিয়াছ গংদের কথিত ভুয়া বানোয়াট ও ভিত্তিহীন আবেদনের ভিত্তিতে সরই ইউনিয়নকে উপজেলা রুপান্তরের জন্য প্রশাসন কার্যক্রম গ্রহন করেছে। তিনি বিতর্কিত উপজেলা গঠনের কার্যক্রম বাতিলের জন্য জেলা প্রশাসককে অনুরোধ জানিয়েছেন।

পাঠকের মতামত: