ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আজ থেকে শুরু উপজেলা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষায় চকরিয়ার ২৩১ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৭১১জন শিক্ষার্থী অংশ গ্রহন

চকরিয়া নিউজ ডেস্ক ::

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে প্রতিবছরের মতো এবারও অভিভাবকদের প্রেরণায় শুরু করা হচ্ছে চকরিয়া উপজেলা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষা। অজ ২৪ ডিসেম্বর সকাল দশটায় মেধাবী শিক্ষার্থীদের নিয়ে মেধা অন্বেষন প্রতিযোগিতা “উপজেলা পরিষদ মেধা বৃত্তি পরীক্ষা” কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্টিত হবে।

অনুষ্ঠিতব্য মেধাবৃত্তি পরীক্ষায় চকরিয়া উপজেলার ২৩১টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের চর্তুথ ও সপ্তম শ্রেণির ৭১১জন মেধাবী শিক্ষার্থী অংশ গ্রহণ করবেন। চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সার্বিক তত্বাবধানে এ পরীক্ষা অনুষ্ঠিত হব।

জানা গেছে, এবছর উপজেলা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষায় প্রাথমিক পর্যায়ের ১৮০টি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ৫৫০জন ছাত্র-ছাত্রী এবং মাধ্যমিক পর্যায়ের ৫১টি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ১৬১জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহণ করবে। প্রসঙ্গত, সদ্য বিদায়ী চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম যোগদানের পর ২০১৪ সালে চকরিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের মেধাবী শিক্ষার্থীদের অংশগ্রহনে এ বৃত্তি পরীক্ষা চালু করেছিলেন। এরই ধারাবাহিকতায় প্রতি বছর পরীক্ষাটি চালু হয়ে আসছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুউদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, অতীত বছরের তুলনায় উপজেলা পরিষদ মেধাবৃত্তি পরীক্ষাটি নতুন রূপে ভিন্ন আঙ্গিকে এবং মনোরম পরিবেশে সুন্দর ভাবে অনুষ্টিত হবে। শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে এবং নিরাপত্তার মাধ্যমে পরীক্ষা চলবে। পরীক্ষায় যাতে কোন ধরণের সমস্যা না হয় সেইজন্য কেন্দ্রে কঠোর নিরাপত্তা জোরদার করা হবে। #

পাঠকের মতামত: