ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাহারবিলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন: জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের ক্রীড়াঙ্গন বিকশিত হচ্ছে -সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নে কক্সবাজার জেলা পরিষদের সদস্য আলহাজ আবু তৈয়ব প্রদক্ত বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের মাতামুহুরী অঞ্চল থেকে নির্বাচিত সদস্য ও খেলার পৃষ্টপোষক আলহাজ আবু তৈয়ব। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক শওকত হোসেন, কোনাখালী ইউপি চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক দিদারুল হক সিকদার, বিশিষ্ট খোকন, ইউপি মেম্বার মোহাম্মদ হোসেন, সাবেক প্যানেল চেয়ারম্যান সাকের উল্লাহ প্রমুখ।

উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ক্রীড়াঙ্গন দিনদিন বিকশিত হচ্ছে। সরকার প্রধানের দিকনির্দেশনায় খেলাধুলার মাধ্যমে বাংলাদেশ আজ বিশ^দরবারে অনন্য মর্যাদার আসনে। দেশের প্রতিটি জনপদে ক্রীড়াঙ্গনকে আরো বেশি জনপ্রিয় করতে সরকার ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট সুচনা করেছে। এই টুর্নামেন্টে শিক্ষার্থীরা অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করছে।

তিনি বলেন, খেলাধুলা যেমন শিক্ষার্থীদের মেধাবিকাশে সহায়তা করে, তেমনি মাদক ও অপরাধমুক্ত সমাজ বির্নিমানে অনন্য ভুমিকা রাখে। সেই কারনে বর্তমান সরকার খেলাধূলাকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশের প্রতিটি জনপদে শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম নির্মাণ করছে। যাতে ষ্টেডিয়ামে নিয়মিত খেলাধুলা রপ্ত করতে পারে আগামী প্রজন্মের তরুন, যুবক ও শিক্ষার্থীরা।

পাঠকের মতামত: