Home » জাতীয় » ছাত্রলীগের স্কুল কমিটি বাতিলের নির্দেশ ওবায়দুল কাদেরের

ছাত্রলীগের স্কুল কমিটি বাতিলের নির্দেশ ওবায়দুল কাদেরের

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

চকরিয়া নিউজ ডেস্ক ::

ছাত্রলীগের স্কুল কমিটি বাতিলের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার বাংলা একাডেমিতে ছাত্রলীগ আয়োজিত প্রয়াত আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাকের স্মরণে আলোচনা সভায় উপস্থিত হয়ে তিনি এ নির্দেশনা দেন।

ওবায়দুল কাদের বলেন: কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি থাকবে, থাকতে হবে।কিছু কিছু বিশৃঙ্খলা যা ঘটে সে ব্যাপারে ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। এটা নির্বাচনের বছর। যেন কোনো ধরনের বিশৃঙ্খলা না ঘটে। কেউ কেউ অপকর্ম করবে আর সেটার দায় নেবে দল? সেটা হয় না। তাই বলি স্কুল পর্যায়ের কমিটি করার দরকার নেই।’

অনেক ছাত্রলীগের ছেলে আছে এখন জেলে। কারো কারো যাবজ্জীবন জেল হয়েছে। কারো ফাঁসি পর্যন্ত হয়েছে। কিন্তু বিএনপির আমলে তাদের দলের কোনো নেতাকর্মীর কোনো বিচার হয়েছে?’

আমাদের লোকেরা অপকর্ম করে। সেই অপকর্মের ফলও ভোগ করতে হয়। একজন মন্ত্রীর ছেলে হয়ে জেলে, এমপি কারাগারে। আরেক এমপি আদালত থেকে জামিন নিয়ে আছেন। দুই মন্ত্রীকে দুদকের মামলায় কোর্টে গিয়ে হাজিরা দিতে হয়। বিএনপির আমলে কি এসব কখনো হয়েছে?’ প্রশ্ন রাখেন কাদের।

নির্বাচন কমিশনের প্রতি বিএনপি অনাস্থা প্রকাশের সমালোচনা করে কাদের বলেন: কুমিল্লায় আস্থা ছিল, রংপুরে নেই! কিভাবে আপনাদের টেনে তুলবে? আপনারা তো দ্বিতীয়ও হন নাই, হয়ে গেলেন তৃতীয়। তৃতীয়কে টেনে তুলবে কীভাবে? নির্বাচন কমিশনের কি এটা দায়িত্ব? তাহলে তো আগামী নির্বাচনে তিনশত আসনই আপনাদের দিতে হবে।

নভেম্বরে মাধ্যমিক স্কুলে কমিটি তৈরি করতে সব সাংগঠনিক ইউনিটকে নির্দেশ দেয় বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ তখন এই কমিটির যৌক্তিকতা তুলে ধরেন। এরই মধ্যে কেন্দ্রর নির্দেশ পেয়ে বিভিন্ন জায়গায় স্কুল কমিটিও সম্পন্ন হয়েছে। তবে, পিরোজপুরের একটি স্কুলে সভাপতির দায়িত্ব পেয়েই শিক্ষক পেটানোর মতো ঘটনা ঘটে। এতে সারা দেশে সমালোচনার ঝড় বয়ে যায়।

২০১১ সালের ২৩ ডিসেম্বর লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাক মারা যান। তিনি ১৯৪২ সালে ১ আগস্ট জন্মগ্রহণ করা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, স্বাধীনতা সংগ্রামে তিনি সক্রিয় ভূমিকা পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি শরীয়তপুর-৩ আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় হামলার জের, দেড়মাসের শিশুর মৃত্যু

It's only fair to share...19600অলি উল্লাহ রনি, চকরিয়া: চকরিয়ার পৌর এলাকায় বসতভিটার বিরোধে হামলার ঘটনার ...