ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় নারী ইউপি সদস্যের উপর হামলায় জড়িত রাসেলের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা

এম.জিয়াবুল হক, চকরিয়া :

লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের চার বারের ইউপি সদস্যকে মারধর, শ্লীলতাহানির চেষ্ঠা ও জীবন নাশের হুমকি এবং লুটপাটের অভিযোগে ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি রাসেল আহম্মেদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই ইউনিয়নের ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রোকিয়া বারিকে (৫০) রাসেলসহ তার সহযোগিরা গত ১৫ ডিসেম্বর রূপসীপাড়া বাজারে প্রকাশ্যে দিবালোকে বেদম প্রহার করে গুরুতর আহত করে।

আহত ইউপি সদস্য বর্তমানে চকরিয়া ইউনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।এ ঘটনায় মহিলা সদস্যের স্বামী সাবেক মেম্বার আবদুল বারেক বাদী হয়ে লামা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৯ডিসেম্বর অভিযুক্ত রাসেলকে প্রধান আসামী করে ৪জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বাদি আবদুল বারেক জানিয়েছেন, মামলায় আদালত অভিযুক্ত আসামি রাসেলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে এবং অপরাপর আসামীদের বিরুদ্ধে সমন দিয়েছে। এদিকে আদালতে মামলা করায় ক্ষিপ্ত হয়ে রাসেল ও তার সহযোগিরা বাদী ও তার পরিবারকে নানা ধরণের ভয়ভীতি ও প্রাণে হত্যা হুমকি দিয়ে যাচ্ছেন বলে শুক্রবার বিকালে চকরিয়া প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন বাদী আবদুল বারেক।

মামলার বাদী ২২ডিসেম্বর সাংবাদিকদের অভিযোগ করে বলেন,রাসেল রূপসীপাড়া ছাত্রলীগের সভাপতি হওয়ার পরে ও পূর্বে সরকারী দলের নাম ভাঙ্গিয়ে ও ক্ষমতার দাপট দেখিয়ে এলাকার সাধারণ মানুষকে বিভিন্ন কৌশলে জিম্মি করে ভয়ভীতি দেখে দীর্ঘদিন ধরে নানা ধরণের জুলুম,নির্যাতন এবং অত্যাচার চালিয়ে আসছে। গত১৫ডিসেম্বর সকালে আমার স্ত্রী বর্তমান ইউপি সদস্য রোকিয়া বারীকে জয়গা জবর-দখল করতে বাধা দেয়ায় ও শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিত ভাবে প্রকাশ্যে দিবালোকে রূপসীপাড়া বাজার ষ্টেশনে বেদড়ক মারধর ও শ্লীলতাহানি করে লাঞ্ছিত করেন।ঘটনার সময় বাধা দিতে গেলে রাসেল ও তার বাহিনী দিয়ে আমাকেও মারধর করে আহত করা হয়।এসময় মহিলা সদস্যের কাছ থেকে ব্যবহৃত ২ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা লুট করেন নিয়ে যান সন্ত্রাসীরা। রাজনৈতিক দলের নেতা হওয়ার সুবাধে তার এহেন কর্মকান্ড ও অন্যায়ের বিরুদ্ধে সাধারণ মানুষ কেউ মূখ খোলে কিছু বলতে পারেনা। কোন ব্যাক্তি তার বিরুদ্ধে কিছু বললে তার উপর নেমে আসে নানা নির্যাতন। আমার স্ত্রীকে মারধরের ঘটনায় আদালতে মামলা করায় ওই ছাত্রলীগ নেতা ক্ষিপ্ত হয়ে আমার পরিবারকে প্রাণে হত্যা করার হুমকিসহ নানা ভয়ভীতি দেখিয়ে যাচ্ছেন বলে অভিয়োগ করেন। এ ব্যাপার হামলার শিকার ইউপি মেম্বার ও তার পরিবার প্রশাসনসহ রাজনৈতিক নেতৃবৃন্দদের হস্তক্ষেপ কামনা করেছেন।##

পাঠকের মতামত: