ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা: ইয়েস কার্ড পেল চকরিয়ার ১৫ হাফেজ

সংবাদ বিজ্ঞপ্তি:
হুফফাজুল কুরআন ফাউন্ডেশন চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ১ম হিফজুল কুরআন প্রতিযোগিতা চিরিংগাস্থ মাদ্রাসা এমদাদুল উলুম মহিউস সুন্নাহতে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে।
এতে চকরিয়া উপজেলার ১৮ টি ইউনিয়নের প্রায় ১শ হিফজ মাদ্রাসার দুশতাধিক ছাত্র অংশ গ্রহণ করেন।
১০ পারা, ২০ পারা এবং ত্রিশ পারা মোট তিনটা গ্রুপে বিভক্ত হয়ে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে প্রতি গ্রুপে ৫ জন করে মোট ১৫ জন প্রতিযোগী বিজয়ী হয়ে সনদপত্র এবং নগদ অর্থ পুরস্কার লাভ করে।
বিজয়ী ১৫ জনকে আগামী ২৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য জেলা পর্যায়ের হিফজ প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্যে ‌ইয়েস কার্ড প্রদান করা হয়।
এ প্রতিযোগিতায় বিচারক উপস্থিত ছিলেন- হুফফাজের চট্টগ্রাম মহানগরীর সভাপতি হাফেজ আব্দুর রশিদ, চকরিয়া বায়তুশ শরফ মসজিদ কমপ্লেক্স এর খতিব হাফেজ মাওলানা বশির আহমদ, হুফফাজের জেলা সভাপতি হাফেজ মাওলানা ইউনুস ফরাজী, সহ-সভাপতি হাফেজ মুবিনুল হক্ব, প্রশিক্ষণ সম্পাদক ক্বারী আলমগীর হোসাইন, নির্বাহী সদস্য হাফেজ আমীনুর রশীদ, শিক্ষা সম্পাদক হাফেজ মাওলানা নাসির উদ্দীন।
পরিদর্শক হিসাবে উপস্থিত ছিলেন হুফফাজের জেলা সাধারন সম্পাদক এডভোকেট হাফেজ মাওলানা রিদওয়ানুল কবীর।
পুরো অনুষ্ঠান তত্ত্বাধান এবং ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করেন হুফফাজের চকরিয়া উপজেলা সভাপতি এবং জেলা সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা হাফেজ জামাল উদ্দিন তাওহিদ।
প্রতিযোগিতা সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত চলে। পরবর্তিতে আসরের নামাজের পর সনদ প্রদান ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন খতীবে আযম রহঃ এর সুযোগ্য সন্তান চকরিয়া বরইতলী ফয়জুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা সোহাইব নোমানী এবং ২য় অশিবেশনে ফাসিয়াখালীস্থ বালাগুল মুবীন মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি এনামুল হক্।
উপস্থিত ছিলেন কাকারা মাদরাসার মুহতামিম মাওলানা শহীদুল্লাহ আশরাফী, চিরিংগা মাদরাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল আলম, মাওলানা জাহেদ হোছাইন, মাওলানা রুহুল আমীন, মাওলানা হোছাইন আহমদ, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।
এতে চকরিয়া উপজেলা কার্যকরী পরিষদ এবং উপদেস্টা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতির মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

পাঠকের মতামত: