ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নাইক্ষ্যংছড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি ::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে সাতটি দোকান সহ বসত ঘর ভস্মিভুত হয়েছে। এই ঘটনায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও লোকজন প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে জানিয়েছেন। শুক্রবার ভোর ৪ টায় উপজেলার সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন হিরু-মনি মার্কেটে এ আগুনের ঘটনা ঘটে।

নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ, বিজিবি ও স্থানীয় লোকজন প্রাণপণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। পরে কক্সবাজার ও উখিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, ভোররাত আনুমানিক ৪টায় বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। এতে রুপন চন্দ্র নাথ ও শহিদুল্লাহর ইলেকট্রনিক্সের দোকান, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সাধারন সম্পাদক আবুল বাশার নয়নের অফিস, মো. নুরুর মুদির দোকান, দুলাল কান্তি শর্মার সেলুন, মোজাফ্ফর আহমদের লাইব্রেরী ও নুরুল ইসলামের ফার্মেসীর দোকান ও মার্কেট মালিকের বসত ঘর সহ সাতটি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকা, মোটর সাইকেল ২টি ও বিভিন্ন মালামালসহ প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী জানান, প্রেসক্লাবের নিজস্ব কোন ভবন না থাকায় প্রেসক্লাব সাধারন সম্পাদক আবুল বশর নয়নের অফিসে ল্যাপটপ, টিভি, আসবাব পত্র সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সংরক্ষিত ছিল। বর্তমানে আগুনে পুড়ে সব কিছু ছাই হয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানা পরিদর্শক (ওসি) শেখ মো. আলমগীর বলেন, উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল সহ আমরা দ্রুত ঘটনাস্থল পরিদর্শন উপস্থিত হয়েছি।

পাঠকের মতামত: