ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বদরখালী ইউনিয়ন পরিষদের ভেতরে ঢুকে বাদির উপর প্রতিপক্ষের হামলা, আহত-৩

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়ন পরিষদের অফিসকক্ষে বাদী ও বিচারককে পিঠিয়ে মারাত্মক আহত করেছে প্রতিপক্ষের লোকজন। প্রকাশ্যে এ ধরণের হামলার ঘটনাটি ঘটেছে সোমবার সকাল ১১টায় পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের সামনে। এ ঘটনায় বিচারকসহ ৩জন আহত হয়েছে।

বদরখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ঢেমুশিয়া পাড়ার বাসিন্দা আক্তার হোছাইন জানান , ২০১৩ সালে ১১ আগষ্ট ভূমি মন্ত্রণালয় থেকে ৪৯৮৭নং স্মারকে আক্তার হোছাইন ও আব্দুল করিম খরিয়ারদিয়া মৌজা¯’ বি.এস ৩৫০২ দাগের আওতাধীন দুবাই ঘোনা থেকে ৭ একর জায়গা লীজ নিয়ে সরকারকে খাজনা দিয়ে হালাসাং ভোগদখল করে আসছে। একই এলাকার ভূমিদস্যূ সর্দার আব্দু জব্বার গংরা কিছুদিন ধরে উক্ত জায়গা দখলে নিতে মরিয়া হয়ে উঠে।

এ অবস্থায় অনেকটা নিরুপায় হয়ে আক্তার হোছাইন বাদী হয়ে ভূমি দখলবাজ আব্দু জব্বার গং এর বিরুদ্ধে পেকুয়া থানায় গত ৫ ডিসেম্বর একটি জিডি করেন। জিডির অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করার জন্য পেকুয়া থানার ওসি ঐ থানার এস.আই কামরুল ইসলামকে ঘটনা¯’লে পাঠায়। এস.আই সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনা তদন্ত করতে গেলে পুলিশের সামনে বাদীকে অসদ আচরণ করায় এস.আই কামরুল রাগে-ক্ষোভে ঘটনা¯’ল ত্যাগ করে চলে যায়। এতে আব্দু জব্বার তার দলবল নিয়ে প্রতিনিয়ত পথেঘাটে লীজ গ্রহীতাদের হাঁকাবাঁকা অব্যাহত রাখায় নিরূপায় হয়ে আক্তার হোছাইন বদরখালী ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁর অভিযোগের ভিত্তিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর গ্রাম পুলিশের মাধ্যমে উভয়পক্ষকে ১৮ ডিসেম্বর সকাল ১১টায় ইউনিয়ন পরিষদে ঢেকে আনে। লীজ গ্রহীতাদের পক্ষে কথা বলায় আলী আহমদের ছেলে জসিম সরকার, লীজ গ্রহীতা আক্তার হোছাইন ও আব্দুল করিমকে ওইসময় প্রতিপক্ষের আব্দু জব্বারের নেতৃত্বে হাসান আনসার , সাহাব উদ্দীন , মোক্তার আহমদ , আব্বাস উদ্দীন , আব্দুল কাদের , রুহুল কাদের ,রাশেল , সামশু আলম , জালাল , আবচার ডাকাত , মামুনসহ একদল পরিষদে ঢুকে লাটিসোঠা নিয়ে হামলা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ইউপি চেয়ারম্যান খাইরুল বশর ,তমিজ উদ্দীন মেম্বার ও শফি উদ্দীন মেম্বারের সামনে বাদি ও তার লোকজনকে এলোপাতাড়ি মারধর করতে থাকে। ওইসময় হামলাকারীদের নিবারণ করতে না পেরে পরিষদের দরজা বন্ধ করে জনপ্রতিনিধিরা পরিষদ ত্যাগ করে চলে যান। পরে খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত জসিম সরকার, আক্তার হোছাইন ও আব্দুল করিমকে ঘটনা¯’ল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।#

পাঠকের মতামত: