ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বান্দরবানে পাহাড়ি সড়কে মাউন্টেইন বাইক প্রতিযোগিতা

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধি ঃ

 

স্থানীয় পর্যটনকে উৎসাহিত, সুস্থ দেহ গঠন ও সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে পাহাড়ি সড়কে শুরু হয়েছে মাউন্টেইন বাইক প্রতিযোগিতা। বান্দরবান থেকে থানচি ৮০ কিলোমিটার দুর্গম পাহাড়ে সোমবার সকাল ৮টায় এই প্রতিযোগিতা শুরু হয়। বান্দরবান জেলা পরিষদ চত্বরে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণীক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব শাহিন রেজা ও সুবিনয় ভট্টাচার্য, পুলিশ সুপার সজ্ঞিত কুমার রায়, জেলা পরিষদের মুখ্য নির্বাহী শহিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান সহ প্রমুখ। প্রতিযোগিতায় তিন পার্বত্য জেলা, ঢাকা ও দেশের অন্যান্য জেলার মোট ৪৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। সোমবার বিকেলে থানচিতে এই প্রতিযোগিতা সমাপ্ত হয়।

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা জানান, পার্বত্য চট্টগ্রামের সড়কগুলো মাউন্টেইন বাইকের জন্য খুবই উপযোগী। গত বছরের মতো এবারও এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তবে এবার সাজেক থেকে থানচি পর্যন্ত প্রায় ৩শত কিলোমিটার সড়কে প্রতিযোগীরা সাইকেল চালানোর সুযোগ পাচ্ছে। প্রতিযোগিতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের সম্ভাবনাময় পর্যটন খাতকে বিশ্ব দরবারে তুলে ধরাই এর মূল লক্ষ্য।

এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মশিউর জানান, এই প্রতিযোগিতার মাধ্যমে ভালো বাইকার তৈরি হবে যারা পরে বিশ্বের বিভিন্ন দেশে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে।

প্রতিযোগীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়কে নেপালের মাউন্টেইন বাইক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।

পাঠকের মতামত: