ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

লামায় বয়স্ক ভাতার তালিকা প্রণয়নে আইডি কার্ড জালিয়াতি

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

 

বান্দরবানের লামায় ভোটার আইডি কার্ড জালিয়াতি করে বয়স্ক ভাতা তালিকা প্রণয়ণের অভিযোগ উঠেছে। সোমবার (১৮ ডিসেম্বর) বয়স্ক ভাতা তালিকার জালিয়াতি ও দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় হাসমত আলম ও মো. মিনহাজ উদ্দিন উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন। উপজেলার সরই ইউনিয়নের ৮নং ওয়ার্ড জামালপুর পাড়ায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, সরই ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার মো. জামাল উদ্দিন তার শশুড় নুরুল কবির এর বয়স লুকিয়ে ৫৬ বছরের জায়গায় ৬৫ বছর দেখিয়ে বয়স্ক ভাতায় তালিকায় নাম অন্তর্ভুক্ত করে। আইডি কার্ডে নুরুল কবিরের জন্ম তারিখ ২ নভেম্বর ১৯৬০ইং ও বয়স ৫৬ বছর। কম্পিউটারে স্কেনিং করে বয়স ২ নভেম্বর ১৯৫১ইং তথা ৬৫ বছর দেখানো হয়েছে। এছাড়া নুরুল কবিরের বাড়ি ৫নং ওয়ার্ডে হলেও তাকে বয়স্ক ভাতা দেয়া হচ্ছে ৮নং ওয়ার্ড থেকে। মেম্বার জামাল এর এই রকম অসংখ্য অনিয়মের কারণে অনেক প্রকৃত সুবিধা ভোগীরা ভাতা হতে বঞ্চিত হচ্ছে। এছাড়া তার বিরুদ্ধে ভিজিডি, আরএমপি, প্রতিবন্ধী ভাতার তালিকা তৈরি ও এলজিএসপি উন্নয়ন কাজের অনিয়মের অভিযোগ রয়েছে।

এবিষয়ে ওয়ার্ড মেম্বার মো. জামাল উদ্দিন বলেন, ভাতা ভোগীরা যে কাগজ জমা দিয়েছে সেই কাগজের ভিত্তিতে আমি তালিকা তৈরি করেছি। নুরুল কবির ভোটার পরিবর্তন করে ৮নং ওয়ার্ডে এসেছে।

উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে বলা হয়েছে।

পাঠকের মতামত: