ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

চকরিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে-ইউএনও শিবলী নোমান, মুক্তিযোদ্ধার স্মৃতিচারণ ও শহীদ পরিবারের কথা লেখনীতে জানাতে হবে

 

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান  ১২ ডিসেম্বর সন্ধ্যায় তাঁর কার্যালয়ে চকরিয়া প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় করেছেন। অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে ইউএনও সভাপতিত্ব করেন।

ইউএনও নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান সাংবাদিক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকতা একটি মহৎ পেশা। এই পেশার মর্যাদা সকলকে অক্ষুন্ন রাখতে হবে। দেশকে নতুন কিছু দিতে এবং সমাজকে বদলে দিতে হলে তথ্য বহুল সংবাদ প্রকাশ করতে হবে। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্য মহান মুক্তিযুদ্ধে চকরিয়া জনপদে যাঁরা অংশ নিয়েছেন (শহীদ হয়েছেন ও জীবিত আছেন) খুঁেজ বের করে সকল মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের কথা তুলে ধরতে হবে। তাদের স্মৃতিচারণ, পরিবারের অভাব-অনটন, অভিযোগ-অনুযোগ থাকলে তাও লেখনীর মাধ্যমে জানাতে হবে। বিশেষ করে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও ঐতিহ্য জাতির সামনে প্রকাশ করতে হবে।

ইউএনও শিবলী নোমান বলেন, সাংবাদিকরা চাইলে সমাজের অনেক অসঙ্গতি ক্ষুরধার লেখনীতে ফুটিয়ে তুলতে পারে। জ্ঞানী-গুণীজনকে সম্মানিত করতে পারে। অবহেলিত জনপদকে উন্নয়নের আওতায় নিয়ে আসতে পারে। তিনি সংবাদ প্রকাশে ইতিবাচক ভুমিকা পালনে সাংবাদিকদেরকে আহবান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক যুগান্তরের সাংবাদিক জহিরুল ইসলাম, প্রথম আলোর সাংবাদিক এস এম হানিফ, প্রেসক্লাবের সহসভাপতি মানবজমিন ও পূবর্দেশের সাংবাদিক বশির আল মামুন, প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক ভোরের কাগজ ও চট্টগ্রাম মঞ্চের সাংবাদিক মিজবাউল হক, অর্থ সম্পাদক দৈনিক সংবাদ ও সুপ্রভাত বাংলাদেশের সাংবাদিক এম.জিয়াবুল হক, দৈনিক খবরপত্রের সাংবাদিক (জেলা প্রতিনিধি) মনির আহমদ, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক সাংবাদিক মনজুর আলম, চট্টগ্রামের ইনফো বাংলার সাংবাদিক একেএম ইকবাল ফারুক, আমার সংবাদের মোহাম্মদ উল্লাহ ও দৈনিক ইনানীর সাংবাদিক নিজাম উদ্দিন প্রমুখ।

ইউএনও নূরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান আরো বলেন, সাংবাদিক ও প্রশাসন একে অপরের পরিপূরক। দুইজনের লক্ষ্য মানুষের সেবা করা। সাংবাদিকেরা কলমের তুলিতে যেমন অসঙ্গতি ও সম্ভাবনা তুলে আনেন, তেমনি প্রশাসনও একই ধারায় থেকে তা সমাধানের চেষ্টা করেন। এলাকার উন্নয়নে ও শান্ত পরিবেশ বজায় রাখার স্বার্থে সবাইকে একযোগে কাজ করতে হবে।

সাংবাদিক এস এম হানিফের প্রশ্নের উত্তরে ইউএনও বলেন, মাদক ও পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। বদরখালী বাজারের শৃঙ্খলা ফিরিয়ে আনতে অলিগলি থেকে অবৈধ দোকান উচ্ছেদ করা হবে। এছাড়া ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে গরুর বাজার সরানোরও আশ্বাস দেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের ভেটেরিনারী সার্জন ফেরদৌসি আক্তার দীপ্তি ও চকরিয়া এনজিও ফোরামের সমন্বয়ক মোহাম্মদ নোমান।

পাঠকের মতামত: