ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় শ^শানের জায়গা দখল: সাবেক পৌর কাউন্সিলরসহ ১৮জনের বিরুদ্ধে মামলা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌর এলাকায় পারিবারিক শ^শানের জায়গা জবর দখল নিতে হামলা, ভাংচুর চালিয়ে গাছ কেটে লুটের ঘটনা ঘটেছে। পৌরসভার ৯নং ওয়ার্ডের দিগরপানখালী হিন্দুপাড়া গ্রামে মঙ্গলবার সকালে এ ঘটে। এ ঘটনায় শ^শানের পক্ষে ভূক্তভোগী পরিবারের মৃত ননী গোপাল দাশের পুত্র নির্মল কান্তি দাশ (৫০) বাদী হয়ে বুধবার চকরিয়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি সিআর মামলা রুজু করেছেন। মামলায় সাবেক পৌর কাউন্সিলরসহ ১৮জনকে আসামি করা হয়েছে। এতে অভিযুক্ত করা হয়েছে সাবেক পৌর কাউন্সিলর ও মৃত অন্নদা চরণ দাশের পুত্র লক্ষণ কান্তি দাশ, মৃত মহেন্দ্র লাল দাশের পুত্র বিবেকানন্দ দাশ, রশিদ আহমদের পুত্র বশির আহমদ, মো: সিরাজের পুত্র সাইফুল ইসলাম, হাসেম মিয়ার পুত্র মো: আব্বাস ও মৃত ধৈর্য্য কুমার দে’র পুত্র কমল হরি দে প্রকাশ মন্টুসহ অজ্ঞাত আরো ১০-১২জনকে।

আদালতের বিচারক বাদির সিআর মামলার অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজারের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আর্জিতে বাদী নির্মল কান্তি দাশ অভিযোগ করেন, গত ১২ ডিসেম্বর সকাল সাড়ে ৭টার দিকে অভিযুক্তরা অতর্কিতভাবে দিগরপানখালী মৌজার বিএস ২৬১ নং খতিয়ানের দাগাদিতে দীর্ঘ ৫০ বছরের পুরনো শ^শান (মন্দির) ও বসতভিটায় ঢুকে জবর দখলের চেষ্টা চালায়।

এক পর্যায়ে তাঁরা দেড় লক্ষ টাকা মূল্যের ৩০টি মতো আম, মেহগনি,ফলজ ও বনজ গাছ কেটে লুট করে এবং দুটি গ্রামীণ ঘর ও মন্দির ভেঙ্গে অন্তত আরো ২লাখ ৩০ হাজার টাকার ক্ষতি সাধন করে জমি জবর দখলে নেয়। তাদের বাধা দিতে গিয়ে বাদীর বড়ভাইয়ের স্ত্রী নিরবালা দাশকে পিঠিয়ে গুরুতর জখম করে। #

পাঠকের মতামত: