ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টেকনাফে ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমার নাগরিক আটক

ওওওওওএম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার,৬ ফেব্রুয়ারী

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। এ সময় মিয়ানমারের এক নাগরিককে ইয়াবা সহ আটক করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ৪০ লাখ টাকা। শনিবার সকালে পৃথক অভিযানে টেকনাফস্থ বিজিবি জোয়ানরা এ অভিযান চালায়।

বিজিবির টেকনাফস্থ ২নং ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসার গোপন সংবাদ ছিল বিজিবির কাছে। এ সংবাদে বিজিবি টহল দল টেকনাফস্থ মুছনী বরাবর নাফ নদীর মোহনায় ওঁৎপেতে থাকে। সকাল সাড়ে ৬ টার দিকে নাফ নদী হয়ে একটি নৌকা আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে। এতে নৌকা থেকে ৩ জন ব্যক্তি লাফ দিয়ে পালানোর চেষ্টা করলেও একজন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। তার দেহ তল্লাশি করে কোমড়ে মোড়ানো পোটলায় ৩০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। আটক মোঃ সালাম (৩৫) মিয়ানমারের আকিয়াব জেলার মংডু রামুরবিল এলাকার নূর আলীর ছেলে। আটক মিয়ানমার নাগরিককে ইয়াবা পাচার ও অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

মেজর আবু রাসেল সিদ্দিকী আরো জানান, শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে বিজিবির বিশেষ টহলদল দমদমিয়াস্থ জ্বলিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

তিনি জানান, উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ৪০ লাখ টাকা। উদ্ধারকৃত ইয়াবাগুলো বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: