ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

খুুটাখালী অঙ্গীকার মাঠে ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে অঙ্গীকার মাঠে গতকাল ৯ ডিসেম্বর বিকালে অঙ্গীকার ক্রীড়া সংসদ এর আয়োজিত আলহাজ মহিউদ্দিন প্রদত্ত ফুটবল টুর্ণামেন্ট আনুষ্ঠানিভাবে উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের উদ্বোধন ঘোষনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাস্টার আহমদ রেজা, নুর আহমদ আনসারী, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বাহাদুর হক, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম বেলাল আজাদ, আওয়ামীলীগ নেতা মনিরুল হক ভুট্টো, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছৈয়দ আহমদ, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি অলি আহমদ মেম্বার, আকতার কামাল, টুর্ণামেন্ট কমিটির উপদেষ্টা রহমান মোহাম্মদ আয়াছ, টুর্ণামেন্ট কমিটির সভাপতি মোরশেদ আলমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, আওয়ামীলীগ সরকার রাষ্ট্র ক্ষমতায় আসলে যেমন দেশের অর্ভুতপুর্ব উন্নয়ন ঘটে। তেমনি শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা সব সর্বক্ষেত্রে সমান পরিবর্তন ঘটে। কারন সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়ন ও দেশের মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করেন। বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বে কারনে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। বিশ^দরবারে বাংলাদেশে সম্মান অনন্য উচ্চতায়।

তিনি বলেন, সরকার প্রধানের সদিচ্চার কারনে আজ দেশের এই অগ্রগতি। জননেত্রী শেখ হাসিনা সরকারে থাকলে আগামীতেও দেশের উন্নয়ন ধারাবাহিকতা এবং অগ্রগতির দ্বার উম্মোচন অব্যাহত থাকবে। আমাদেরকে সরকারের এই সাফল্যের সাথে এগিয়ে যেতে হবে। সেই জন্য আগামী একাদশ নির্বাচনে চকরিয়া-পেকুয়া আসনে জননেত্রী শেখ হাসিনার প্রতীক নৌকাকে অকুন্ঠ সমর্থণের মাধ্যমে বিজয়ী করতে হবে।

উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার দেশের সামগ্রিক উন্নয়নে শুধু কর্মযজ্ঞ সীমাবদ্ধ রাখেনি। চালিয়ে যাচ্ছে সব সেক্টরে সমান অগ্রযাত্রা। সরকার প্রধানের এই অগ্রযাত্রায় চলতিবছর এগিয়ে যাচ্ছে দেশের ক্রীড়াঙ্গন। ইতোমধ্যে সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ কাজ শুরু করেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে লেখাপড়ার মাধ্যমে খেলাধুলার প্রতিযোগিতা চালু করেছে। দিচ্ছে না ধরণের ক্রীড়া উপকরণ। বিগত সময়ে দেশের প্রত্যন্ত জনপদে ক্ষুদে শিক্ষার্থীরা বঙ্গমাতা-বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টে অংশ নিয়ে অসাধারণ সাফল্য দেখিয়েছে। এটি শেখ হাসিনা সরকারের একটি ভাল অর্জন।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার খেলাধুলার মাধ্যমে আগামী প্রজন্মকে দক্ষ সম্পদে পরিণত করতে কাজ করছে। এই কারনে ছোটদের মধ্যে প্রতিযোগিতা চালু করেছে। বিগত কয়েকবছর এই প্রতিযোতিায় দেশসেরা হয়েছে কক্সবাজার জেলার গর্ব পেকুয়া উপজেলার প্রত্যন্ত জনপদের ক্ষুদে শিক্ষার্থীরা। আমাদেরকে এই অর্জন অব্যাগত রাখতে হবে। সেইলক্ষ্যে সকলকে কাজ করতে হবে।#

 

পাঠকের মতামত: