ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিযায় মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির দারোগার প্রহারে টমটম চালক আহত, বিক্ষুদ্ধ জনতার মহাসড়ক অবরোধ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় টমটম ভাংচুর ও মো: মাইনুদ্দিন(২৬) নামে এক চালককে পিঠিয়ে গুরুত্বর আহত করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশ। এসময় এটিএসআই লাঠি দিয়ে আগাত করলে টমটম গাড়ির কাচঁ ভেঙ্গে চোখে আঘাত লাগে চালকের। এঘটনায় স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ব্যাড়িকেট সৃষ্টি করলে একঘন্টা যান চলাচল বন্ধ থাকে।
আজ শনিবার সকাল ১১টার দিকে উপজেলার ডুলাহাজারা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে দায়ি ব্যক্তির বিচার ও চিকিৎসা খরচ দেয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে ডুলাহাজারাস্থ বালুচর থেকে রোগি নিয়ে একটি টমটম চিকিৎসকের কাছে যায়। রোগিকে ডাক্তারের চেম্বারে পৌঁছে দিয়ে ফেরার পথে ডুলাহাজারা বাজারে মালুমঘাট হাইওয়ে পুলিশ গাড়িটি থামতে বাধ্য করেন। এসময় হাইওয়ে পুলিশের এটিএসআই মাঈনউদ্দিন লাঠি দিয়ে চালক মাইনুদ্দিনকে পিঠান ও টমটমের কাঁচ ভেঙ্গে দেন। এতে ভাঙ্গা কাঁচের আঘাতে চালকের চোখে ও পিটুনিতে শরীরে জখম হয়। গাড়ি ভাংচুর ও চালককে পিঠিয়েও ক্ষান্ত হননি এটিএসআই। তিনি এ সময় গাড়িটিকেো সড়কের উপর উল্টে দেন।
খবর পেয়ে বাজারসহ আশপাশের জনতা ঘটনাস্থলে পৌছলে এক পর্যায়ে বিক্ষুদ্ধ হয়ে উঠেন। পরে কয়েকশত জনতা মহাসড়কের ডুলাহাজারা বাজারে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে। এতে দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।
এ ঘটনায় চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো.মতিউল ইসলাম, চকরিয়া থানার পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আমিন বলেন, পুলিশ কর্মকর্তাসহ আমি ওই স্থানে গিয়ে জনতাকে সুষ্ট সমাধানের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। আহত টমটম চালক মহিউদ্দিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এব্যাপারে মালুমঘাট হাইওয়ে পুলিশের ইনচার্জ এস আই রুহুল আমিন বলেন, এটি একটি অনাকাংখিত ঘটনা। পালাতে গিয়েই গাড়ি উল্টে চালক আহত হয়।

এঘটনাকে কেন্দ্র করে এলাকায় পুলিশ-জনতা-টমটম চালকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখলে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 

পাঠকের মতামত: