ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল: সেন্টমার্টিনে আটকা ৬০০ পর্যটক

সামশুদ্দীন মাহমুদ লিটন, কক্সবাজার ::

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় টেকনাফ ও সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এর ফলে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছে প্রায় ৬০০ পর্যটক।

এ ব্যাপারে টেকনাফ কেয়ারি সিন্দাবাদ জাহাজের ব্যবস্থাপক শাহ আলম চকরিয়া নিউজকে জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ শনিবার সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এ কারণে সকাল থেকে কোনো জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যায়নি। ফলে সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া প্রায় ৬০০ পর্যটক আটকা পড়েছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে।

এদিকে সাগর উত্তাল থাকায় আজ শনিবারও চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা বন্দরকে৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহওয়া অধিদপ্তর। একইসঙ্গে আবহাওয়াবিদরা আজ শনি ও কাল রবিবার ঢাকাসহ দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির আভাস দিয়েছেন।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জল কান্তি পাল চকরিয়া নিউজকে জানান, নিম্নচাপের প্রভাবে রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবারের মতো শনিবার সকাল থেকেই আকাশ মেঘলা রয়েছে এবং গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। তবে বিকেলের দিকে সূর্যের দেখা মিলতে পারে।
নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে।

পাঠকের মতামত: