ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অগ্নিকান্ডে ৪টি বসতবাড়ি পুড়ে ছাই: ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ

এম. মনছুর আলম, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় উপকূলীয় বদরখালীতে বৈদ্যুতিক শট সার্কিটের আগুনে চারটি বসতবাড়ি পুুড়ে ছাই হয়ে গেছে।

এতে প্রায় ২৫লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলা বদরখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ লম্বাখালী পাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছার পূর্বেই বসতবাড়ি গুলো পুড়ে ছাই হয়ে যায়।স্থানীয় ইউপি চেয়ারম্যান খাইরুল বশর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার রাত ৯টার দিকে ইউনিয়নের লম্বাখালী পাড়া এলাকার মৃত বশরত আলীর পুত্র রফিকুল ইসলাম ও তার ভাই কামাল উদ্দিন,জাহাংগীর আলমের বাড়িতে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে প্রায় ৪টি বাড়িতে পুড়ে যায় ছাই হয়ে যায়। তিনি আরো বলেন,অগ্নিকান্ডের ফলে চারটি বাড়ির প্রায় ২৫লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

এদিকে অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে ৬ ডিসেম্বর বুধবার সকাল ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষথেকে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তার আওতায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, অগ্নিকান্ডের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষনিক ভাবে প্রশাসনের পক্ষথেকে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৪পরিবারকে ২ বান করে টিন,নগদ ৬ হাজার টাকা ও ৩টি করে কম্বল প্রদান করা হয়েছে।এছাড়া উপজেলা চেয়ারম্যানের ব্যাক্তিগত তহবিল থেকে প্রতিপরিবার মাঝে ৫ হাজার টাকা করে নগদ অনুদান প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: