ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতিকে পিটিয়ে গুরুতর জখম

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় নিজ জমি থেকে ধান কেটে মোড়ানোর সময় তুচ্ছ ঘটনায় শাহারবিল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবদুল কাদের (৫৮)সহ ৪ দিনমজুরকে পিটিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষের লোকজন। ২৯ নভেম্বর বিকাল ৫টার দিকেউপজেলার সাহারবিল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উমখালী গ্রামের তার চাষাবাদী জমিতে ঘটেছে এ ঘটনা। পরে পরিবারের সদস্যরা ও স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। গুরুতর জখমী আবদুল কাদের একই ওয়ার্ডের রামপুর গুরুন্যাকাটা গ্রামের মৃত আলিম উল্লাহ’র পুত্র।

ভূক্তভোগী পরিবার অভিযোগ করেন, উমখালী গ্রামে আওয়ামীলীগ সভাপতি আবদুল কাদের এর বেশ কিছু পরিমাণে চাষাবাদী জমি রয়েছে। কয়েকজন দিনমজুর দিয়ে ধান কেটে মোড়ানোর সময় স্থানীয় একই এলাকার আবুল হোসেনের পুত্র মো: জুনাইদ, টুন্ডু মিয়া ও জসিম উদ্দিন, তাদের পিতা আবুল হোসেন, সোলতান আহমদের পুত্র আবদুল কাদের, আমিন ও আবু তাহেরসহ ভাড়াটিয়া আরো সন্ত্রাসী নিয়ে জমিতে প্রবেশ করে দিনমজুর (শ্রমিক) আবদুল আজিজ ও শহিদুল ইসলামসহ ৪জনকে অতর্কিত অবস্থায় পূর্বপরিকল্পিতভাবে হামলা চালিয়ে আহত করে।

হামলার কারণ জানতে চাইলে জমি মালিক আ-লীগ নেতা আবদুল কাদেরকে হত্যা চেষ্টায় বাটান, লোহার রড দিয়ে বেধড়ক পিটিয়ে জখম করেছে। স্থানীয়রা জানিয়েছেন, হামলাকারীদের জমি ধান কেটে নিয়ে যাচ্ছে মনে করে এ হামলা হয়েছে।

চকরিয়া থানার ওসি মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, হামলার বিষয়ে খবর পেয়েছেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে রাতে আহত আওয়ামীলীগ নেতাকে হাসপাতালে দেখতে যান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি দোষীদের শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের প্রতি আহবান জানান।

পাঠকের মতামত: